• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এএইচএফ কাপ হকিতে বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা


ফারজানা ববি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ০১:২৬ পিএম
এএইচএফ কাপ হকিতে বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা
ছবি সংগৃহীত

ইন্দোনেশিয়ার এএইচএফ 🀅কাপ হকি টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১১ থেকে ২০ মার্চ। এশিয়া কাপ বাছাইয়ের এই টুর্নামেন্টে বাংলাদেশসহ ১০টি দেশ। এই আসরকে সামনে রেখে টিম নির্বাচকরা ২০ জন খেলোয়াড় চূড়ান্ত করেছেন।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচকরা এই দল চূড়া𒈔ন্ত করেছেন।

টুর্নামেন্টে বাংলাদেশ অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষের গ্রুপে পড়েছে। গ্রুপ বি-তে বাংল🅺াদেশ মুখোমুখি হবে ওমান, সিঙ্গাপুর, ইরান ও স্বাগতিক ইন্দোনেশিয়ার বিপক্ষে। অন্যদিকে ‘এ’ গ্রুপে🅠র অন্তর্ভুক্ত দেশগুলো হলো- চীন, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, উজবেকিস্তান ও ইরান। 

আগামী ১১ মার্চ টুর্নামেন্টটির উদ্বোধনী দিনে মাঠে নামবে বাংলাদেশ। স্বাগতিক ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ওমানের বিপক্ষে ১৪ মার্চ অনুষ্ঠিত হবে। এরপর ১৭ মার্চ বাংলাদেশের মুখোমুখি ꦓহবে 🍎সিঙ্গাপুর।

আগামী ৬ অথবা ৭ মার্চ দল ইন্দোনেশিয়ার উদ্🌄দেশে ঢাকা ত🌠্যাগ করবে। জাকার্তা গিয়ে সেখানে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে জিমি আশরাফুলরা।

এএইচএফ কাপই হল এশিয়া কাপ হকির বাছাইপর্ব। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় স্থানে থাকা দল সরাসরি এশিয়া কাপে কোয়ালিফাই করতে পারবে। ফলে এএইচএফ কা🔯প বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

২০ সদস্যের বাংলাদেশ দল: আবু সাইদ নিপ্পন, ফরহ🦩াদ আহমেদ শিতুল, রেজাউল করিম বাবু, সোহানুর রহমান সবুজ, ফজলে হোসেন রাব্বি, প্রিন্স লাল সামন্ত, রাকিবুল হাসান রকি, রাসেল মাহমুদ জিমি, দ্বীন ইসলাম ইমন, পুস্কর ক্ষীসা মিমো, বিপ্লব কুজুর, খোরশেদুর রহমান, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান, সারোয়ার হোসেন, নাঈম উদ্দিন, রোমান সরকার, মিলন হোসেন, আরশাদ হোসেন ও মাহবুব হোসেন।

Link copied!