• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আর্জেন্টিনা নাকি ইতালি, ফাইনালিসিমায় কে হবে চ্যাম্পিয়ন?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১, ২০২২, ০৩:০৪ পিএম
আর্জেন্টিনা নাকি ইতালি, ফাইনালিসিমায় কে হবে চ্যাম্পিয়ন?
ছবি সংগৃহীত

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে এবারের ফি🦂ফা বিশ্বকাপ আয়োজন করা না হলে ফুটবল বিশ্ব এই সময়ে বিশ্বকাপে মেতে থাকত। কিন্তু ফুটবল প্রেমীদের জন্য এজন্য খুব হতাশায় পড়তে হচ্ছে না। লাতিন আমেরিকার ꦿলিগ কোপা আমেরিকার শিরোপা জেতা আর্জেন্টিনা ও ইউরো চ্যাম্পিয়ন ইতালির মধ্যে নির্ধারণ হবে চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন।

আজ বুধবার (১ জুন) রাত পৌনে ১টায় লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ফুটবলে রাজত্ব করা দুই মহাদেশ ইউরোপ এবং লাতিন আমেরিকার এ🌼বারের ফাইনালিসিমা ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এবারের ঘরোয়া মৌসুমের খেলা উয়েফা চ্যাম্পিඣয়ন্স লিগের মধ্যদিয়ে শেষ হয়েছে। এখন চলছে খেলোয়ারদের দলবদলের সময়। নতুন মৌসুম শুরু হতে আরও এক-দেড় মাস অপেক্ষা করতে হচ্ছে। ফলে আগামী নভেম্ব🍃র-ডিসেম্বরে অনুষ্ঠিত বিশ্বকাপের আগে ফুটবলপ্রেমীদের চোখ এখন এই ম্যাচকে ঘিরেই।

এদিকে এবার কাতার বিশ্বকাপে কোয়ালিফাই কর🧔তে পারেননি চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। অন্যদিকে লিওনেল মেসির আর্জেন্টিনা বেশ দাপটের সঙ্গেই বিশ্বকাপে নিজেদের জায়গা করে নিয়েছে। তাই বিশ্বকাপে ইতালিকে না দেখার আক্ষেপ এই ম্যাচেই রাঙাতে চান অনেকে।

এখন পর্যন্ত ১৬ ম্যাচে মুখ♈োমুখি হয়েছে আর্জেন্টিনা ও ইতালি। সেখানে হেড টু হেডে কিছুটা এগিয়ে রয়েছে ইতালি। এর মধ্যে ৬বার জিতেছে ইতালি এবং ৫বার জিতেছে আর্জেন্টিনা। ৫টি ম্যাচ হয়েছে ড্র। এর মধ্যে আবার আর্জেন্টিনাকে ইতালি হ༺ারিয়েছে সর্বশেষ ১৯৮৭ সালে। এরপর চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে তিন ম্যাচেই জিতেছে আর্জেন্টিনা।

ফাইনালিসিমায় মাঠে নামার আগে নিজেদের শেষ আন্তর্জাতিক ম্যাচে তুরস্ককে ৩-২ গোলে হারি🔥য়েছে ইতালি। বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন না করতে পারলেও তাদের কোচ 𝓡রবার্তো মানচিনির প্রতি বিশ্বাস রাখছে দল। ফলে মানচিনিও চেষ্টা করছে আবারও নিজেদের বিশ্বসেরা হিসেবে তুলে ধরার।

অন্যদিকে লিওনেল স্কালোনির অধীনে শেষ দুই-তিন বছরে বেশ শক্তিশালি দল গড়েছে আর্জেন্টিনা। ফলে নামের পাশে টানা ৩১টি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে আলবিসেলেস্তারা। তবে নিজেদের সর্বশেষ ম্যাচে ১-১ গোল🐻ে ড্র করলেও🌳 ফেবারিট হিসেবেই মাঠে নামবেন মেসিরা।

ম্যাচের আগে ইতালির জন্য দুঃসংবাদ হলো, ডোমেরিকো বেরার্দি, সিরো ইমোবিলে, ফেডেরিকো চিয়েসা এবং গাইতানো ক্যাস্ট্রোভিলি রয়েছেন ইনজুরিতে। যে কারণে তাদেরকে বাদ দিয়েই দল গঠন করতে হয়েছে রবার্তো মানচিনিকে। জিওর্জিও চিয়েল্লিনিকে দলে রাখা হয়েছে এবং সম্ভবত, আর্জেন্টিনা🃏র বিপক্ষে এই ম্যাচটিই হতে পারে ইতালির জার্সিতে তার ক্যারিয়ারের শেষ ম্যাচ।

অন্যদিকে আর্জেন্টিনা দলে ইনজুরির শঙ্কা নেই। কಞ্রিশ্চিয়ান রোমেরোর হালকা চোট আছে। এছাড়া বাকি সবাই ফ্রেশ। স্কালোনির স্কোয়াডে মেসি, ডি মারিয়া এবং লাউতারো মার্টিনেজরা শুরু থেকেই থাকবেন।

Link copied!