• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে ক্রিকেটবিশ্বের শোক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৫, ২০২২, ১১:১৬ এএম
অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে ক্রিকেটবিশ্বের শোক

অস্ট্রেলিয়া ক্রিকেটের সোনালি দিনের তারকা অলরাউন্ডার ও ꦰদুইবারের বিশ্বকাপজয়ী অ্যান্ড্রু সাইমন্ডস মারা গেছেন। শনিবার (১৪ মে) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে টাউনস ভিলে এক সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি। চলতি বছর রড মার্শ ও শেন ওয়ার্নের পর সাইমন্ডসের অকাল মৃত্যুতে শোকাহত পুরো ক্রিকেট বিশ্ব।

অজি দলের হয়ে ২০০৩ ও ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের সদস্য সাইমনꦉ্ডসের মৃত্যু যেন বিশ্বাসই করতে পারছেন না তার এক সময়ের সতীর্𝐆থরা। তাই ৪৬ বয়সী সাবেক এই ক্রিকেটারের মৃত্যুতে বাকরুদ্ধ সতীর্থরা সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

টুইটারে সাবেক উইকেটক⛎িপার ব্যাটার অ্যাডাম গিলক্রিস্ট লিখেছেন, "এটি (সাইমন্ডসের মৃত্যু) সত্যিই কষ্টকর।"

অজি সাবেক পেসার জেসন গিলেসপিꦗ টুইটে লিখেছেন, "জেগে ওঠার পর ভয়াবহ খবর। পুরোপুরি বিধ্বস্ত। আমরা সবাই তোমাকে মিস করবো বন্ধু।"

মাইকেল বেভানের ভাষায়, "হৃদয়বিদারক। আরেক নায়ককে হারালো অজি ক্রিকেট। হতবাক। ২ꦆ০০৩ বিশ্বকাপ🅺 দলের সদস্য। বিস্ময়কর প্রতিভা।"

ড্যামিয়েল ফ্লেমিং লিখেছেন, "এটা খুবই༒ বিধ্বংসী। রয় (অ্যান্ড্রꦛু সাইমন্ডস) আমাদের আশেপাশে থাকতে খুব মজা করতো। আমরা তার পরিবারের সঙ্গে আছি।"

এছাড়া সাইমন্ডসের মৃত্যুর ঘটনায় প্রতিপক্ষ হিসেবে খেলা ক্রিকেটাররাও শোক জানিয়েছেꦡন। এই তালিকায় রয়েছে শোয়েꦗব আখতার, ভিভিএস লক্ষ্মণ, মাইকেল ভনের নাম।

রাওয়ানপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার টুইটারে লিখেছেন, "গাড়ি দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যু সংবাদ শুনে বিধ্বস্ত। মাঠে ও মাঠের বাইরে আমাদের দারুণ সম্পর্ক ছিল। তার পরিবার🎐ের জন্য প্রার্থনা ও সমবেদনা।"

ভিভিএস লক্ষ্মণ টুইটে লিখেছেন, "এখানে (ভারতে) জেগে ওঠার পর মর্মান্তিক খবর। এবার শান্তিতে বিশ্রাম নাও আমার প্রিয় বন্ধু। খুবই মর্মান্💫তিক খবর!"

ম𒐪াইকেল ভন তো বিশ্বাসই করতে পারছেন না যে, সাইমন্ডস মারা গেছে। তার টুইট, "সিমো... এটি হতে পারে না!"

অ্যান্ড্রু সাইমন্ডস অভিষেক হয় ওয়ানডে ক্রিকেট দিয়ে ১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এরপর ২০০৯ সালে খেলেন সবশেষ অস্ট্রেলিয়ার জার্সি গায়ে। অস্ট্রেলিয়𒁃ার হয়ে ২৬ টেস্ট, ১৯৮টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে ব্যাট হাতে সব ফরﷺম্যাট মিলিয়ে ৬৮৮৭ রানের সঙ্গে বল হাতে ১৬৫ উইকেট লাভ করেন। 

Link copied!