• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অস্ট্রেলিয়ায় পৌঁছল শেন ওয়ার্নের মরদেহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ০৬:২৭ পিএম
অস্ট্রেলিয়ায় পৌঁছল শেন ওয়ার্নের মরদেহ
ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়ান কিংব🍨দন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন গত শু𝓡ক্রবার (৪ মার্চ) থাইল্যান্ডের কো সামুই দ্বীপের একটি প্রাইভেট ভিলায় মারা যান। মৃত্যুর পর থাইল্যান্ডের স্থানীয় প্রশাসন ময়নাতদন্তের জন্য তার মরদেহ রেখে দিয়েছিল। অবশেষে মৃত্যুর ছয় দিন পর জন্মভূমি অস্ট্রেলিয়ায় ফিরলেন ওয়ার্ন, তবে এবার নিষ্প্রাণ এক দেহ নিয়ে। 

বৃহস্পতিবার🌠 (১০ মার্চ) থাইল্যান্ডের স্থানীয় সময় সকালে ওয়ার্নের মরদেহ বহনকারী বিমানটি দেশটির ডং মুয়েয়াং বিমানবন্দর ছেড়ে যায়। এরপর আট ঘণ্টার যাত্রা শেষে অস্ট্রেলিয়ান সময় রাত ৮টা ৪৫ মিনিটে মেলবোর্নের এসেনডন ফিল্ড এয়ারপোর্টে গিয়ে নামে বিমানটি। 

এদিকে ভিক্টোরিয়ার রাজ্য সরকার জౠানায়, আগামী ৩০ মার্চ ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) রাষ্ট্রীয়ভাবে অজি কিংবদন্তিকে শেষ বিদায় দেয়া হবে। অনুষ্ঠানটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া শেষকৃত্য অনুষ্ঠানের আরও বিষয় সম্পর্কে পরে বিস্তারিত জানানো হবে।  

এই লেগ স্পিন জাদুকরের শেষকৃত্যে দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং ভিক্টোরিয়া রাজ্যের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রিউজও উপস্থিতౠ থাকবেন বলে জানা গেছে।

আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ার্নের অভিষেক ভারতের বিপক্ষে ১৯৯২ সালে। এরপর দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে ১৪৫ টেস্ট ও ১৯৪ ওয়ানডে ম্যাচে দেশকে প্রতিনিধিত্ব করেছেন এই কিংবদন্তি। যেখানে ওয়ার্ন তার ঝুলিতে পুরেছেন টেস্টে ৭০৮ উইকেট ও ওয়ানডেতে ২৯৩ উইকেট। টেস্ট ক্রিকেটে সর্বপ্রথম সাত'শ উইকেট শিকারি বোলারও তিনি। যা পরে শ্রীলঙ্কান মুথিয়া মুরালিধরন ৮০০ উইকেট নিয়ে ওয়ার্নকে পিছনে ফেলেছেন।

Link copied!