• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অবশেষে জুটি ভাঙলেন এবাদত, ফেরালেন সাকিবও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৬, ২০২২, ০৩:৩৭ পিএম
অবশেষে জুটি ভাঙলেন এবাদত, ফেরালেন সাকিবও
ছবি সংগৃহীত

ঢাকা টেস্টের তৃতীয় দিন শ্রীলঙ্কার দুই 🔯ব্যাটার অ্যাঞ্জেলো ম🌃্যাথিউস ও দীনেশ চান্দিমাল ১৬ রানের জুটি গড়ে দিন শেষ করেছিল। আজ বৃহস্পতিবার (২৬ মে) চতুর্থ দিনে ব্যাট করতে নেমে দুই সেশন ব্যাট করে বাংলাদেশের বোলারদের রীতিমত উড়িয়ে দিয়েই শতরানের লিডও নিয়ে ফেলেছিল সফরকারীরা। 

অবশেষে𒈔 সেই জুটি ভাঙলেন বাংলাদেশি পেসার এবাদত হোসেন। তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়ে নিজের ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে চান্দিমাল বিদায় নিয়েছেন ১২৪ রান করে। তার🧸 বিদায়ে ভেঙে গেছে ম্যাথিউসের সঙ্গে ১৯৯ রানের জুটি। 

এরপর নতুন ব্যাটার নিরোশান ডিকওলাকেও (৯) দ্রুত ফেরান সাকিব।  ফলে এই প্রতিবেদন লেখা পর্যন্ত চতুর্থ দিনের তৃতীয় সেশনে ১৬০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৪৮২ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে লঙ্কানরা ১১৭💫 রানে এগিয়ে গেছে। 

অভিজ্ঞ ব্যাটার ম্♑যাথিউস ১০৭ ও নতুন ব্যাটার রমেশ মেন্ডিস ০ রানে অপরাজিত রয়েছেন। বাংলাদেশের পক্๊ষে পেসার এবাদত ৪টি ও সাকিব নেন ৩টি উইকেট। 

এর আগে ২৮২ রানে ৫ উইকেট হারানো লঙ্কানরা ৮৩ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমেছিল। তৃতীয় দিনের তিন ঘন্টা বৃষ্টির কারণে এদিন আধা ঘ🦋ণ্টা আগে খ🦹েলা শুরু হয়। লঙ্কানরা দিন শুরু করে ম্যাথিউসের ৫৮ ও চান্দিমালের ১০ রানে। তারা আজ দুই সেশন অনায়াসে ব্যাটিং করে দলের সঙ্গে আরও ১৮৩ রান যোগ করেন।

এ🔥র মধ্যে ম্যাথিউস চট্টগ্রাম🌊 টেস্টের মতো ঢাকা টেস্টেও তুলে নেন অসাধারণ এক সেঞ্চুরি। এটি তার ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। অন্যদিকে নিজের ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি তুলে নেন চান্দিমাল।

Link copied!