• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাকিবের চোখে বিশ্বের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৫:৫৮ পিএম
সাকিবের চোখে বিশ্বের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বাংলাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গার্মেন্টসকর্মী রুবেলকে হত্যার নির্দেশদাতা হিসেবে গত বৃহস্পতিবার ক্রিকেটার সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। এরপরই বিশ্ব গণমাধ্যমের আলোচনায় দেশসেরা ক্রিকেটার সা🍃কিব। ইতোমধ্যে তাকে দল থেকে অপসারণের জন্য বিসিবিকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে।

এমন পরিস্থিতিতে সাকিব বর্তমানে দলের সঙ্গে অবস্থান করছেন পাকিস্তানে। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এখন সেখানে রয়েছে পুরো বাংলাদেশ দল। ইতোমধ্যে প্রথম টেস্টে পাকিস্তানের বিপক্ষে ১০ উইܫকেটেরে ঐতিহাসিক জয় পেয়েছে টাইগাররা। ব্যাট হাতে সাফল্য না পেলেও বল হাতে দুই ইনিংসে তুলে নেন ৪ উইকেট। বিশেষ করে টাইগ🀅ারদের জয়ে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট তুলে নিয়ে বড় ভূমিকা রাখেন তিনি।

সেখান থেকেই ভারতীয় গণমাধ্যম স্পোর্টসকেডাকে এক সাক্ষাৎকার দিয়েছেন সাকিব। যেখানে তিনি নিজের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ বেছে নিয়েছেন। তার একাদশে ভারতীয়দের প্রধান্য দেখা গেছে। ৩৭ বছর বয়সী এ টাইগার🦹 অলরাউন্ডারের দলে বিভিন্ন প্রজন্মের এবং দেশের তারকাদের সমন্বয়ে এক দুর্দান্ত লাইনআপ নির্বাচন করেছেন। ভারত ছাড়াও দ্বিতীয় সর্বোচ্চ দুই জন জায়গা পেয়েছেন পাকিস্তান থেক🦩ে।

ইনিংসের গোড়াপত্তনের জন্য সাকিব বেছে নিয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার এবং পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সꦓাঈদ আনোয়ারকে। ওয়ান ডাউনে রাখা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ক্রিস গেইলকে। এরপরেই রয়েছেন ভারতের বিরাট কো🤪হলি।

পাঁচ নম্বরে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকার সর্বকালের সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে। উইকেটকিপার ব্যাটার ও অধিনায়ক হিসেবে রয়েছেন ভারতের মহেন্দ্র সিং 𒊎ধোনি। সাত নম্বরে সাকিব নিজেকেই রেখেছেন।

বোলিং আক্রমণের জন্য সাকিব রেখেছেন দু♛ই কিংবদন্তি স্পিনার শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন এবং অস্ট্রেলিয়ার শেন ওয়ার্নকে। পেস আক্রমণের দায়িত্ব তুলে দেয়া হয়🦹েছে পাকিস্তানের ওয়াসিম আকরাম ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রাথের কাঁধে।

সাꦆকিবের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ: শচীন টেন্ডুলকার, সাঈদ আনোয়ার, ক্রিস গেইল, বিরাট কোহলি, জ্যাক ক্যালিস, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও ♈উইকেটকিপার), সাকিব আল হাসান, মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম ও গ্লেন ম্যাকগ্রা।

Link copied!