• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রধান তারকা রশিদ খান নেই আফগানিস্তান দলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৩:২৩ পিএম
প্রধান তারকা রশিদ খান নেই আফগানিস্তান দলে
রশিদ খান। ছবি: সংগৃহীত

সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট ক্রিকেট ম্যাচ খ😼েলতে যাচ্ছে আফগানিস্তান। আগামী ৯ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া এই টেস্টের জন্য ২০ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

ভারতের মাঠকে হোমভেন্যু বানিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টেস্টই খেলবে আফগানরা। কিউইদের𓆏 বিপক্ষে এটিই হবে আফগানিস্তানের প্রথম টেস্ট ম্যাচ।

খেলোয়াড় হিসেবে ঐতিহাসিক এই টেস্ট ম্যাচের সাক্ষী হওয়ার সুযোগ পাচ্ছেন না আফগান দলের অন্য🎃তম বড় তারকা রশিদ খান। ২০ জনের প্রাথমিক স্কোয়াডে রাখা হয়নি এই লেগস্পিনারকে।

ইংল্য﷽ান্ডের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড ২০২৪’ সালের আসরে খেলতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন রশিদ খান। টেস্ট শুরুর আগে চোট সেরে উঠার সম্ভাবনা নেই🎶 এই লেগির। যে কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে রশিদের না থাকার কথা জানিয়েছেন এসিবির মুখপাত্র সাঈদ নাসিম সাদাত।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে সাঈদ নাসিম বলেছেন, ‘সম্প্রতি রশিদ ইনজুরিতে পড়েছিলেন। তাকে তিন থেকে চার সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছিল। যদিও তিনি অনেকগুলো শেপেজেজা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে দীর্ঘ ফরম্যাটের জন্য তিন𝔉ি যথেষ্ট সুস্থ নন।’

দল নির্বাচন নিয়ে প্রধান নির্বাচক আহমেদ শাহ সুলিমানখেল এসিবির প্রকাশিত বিবৃতিতে বলেন, ‘প্রশিক্ষণ ﷽কܫ্যাম্পের জন্য ২০ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। তাদের পারফরম্যান্স ও ফিটনেস পর্যবেক্ষণ করে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলার জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হবে।’

আফগানিস্তান প্রাথমিক স্কোয়াড: হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, আব্দুল মালিক, রহমত শাহ, বাহির 🌳শাহ মাহবুব, ইকরাম আলিখেল (উইকেটরক্ষক), শহিদুল্লাহ কামাল, গুলবাদিন নাইব, আফসার জাজাই (উইকেটরক্ষক), আজমতুল্লাহ ওমরজাই, জিয়াউর রহমান আকবর, কায়েস আহমদ, জহির খান, নিজাত মাসউদ, ফরিদ আহমদ মালিক, নাভিদ জাদরান, খলিল আহমদ, ইয়ামা আরব ও শামসুর রহমান।

Link copied!