• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইউএস ওপেন টেনিস

ফেদারারের রেকর্ডে ভাগ বসিয়ে দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৩:০৬ পিএম
ফেদারারের রেকর্ডে ভাগ বসিয়ে দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ
নোভাক জোকোভিচ। ছবি : সংগৃহীত

টেনিসে রেকর্ড ২৫তম গ্রান্ড স্লাম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে ইউএস ওপেনে দুর্দান্ত যাত্রা করেছেন নোভাক জোকোভিচ। এই যাত্রায় প্রথমে রজার ফেদারারের রেকর্ড ছুঁয়েছেন সার্বিয়ান টেনিস তারকা। মঙ্গলবার সকালে রাদু আলবোতকে ৬-🍌২, ৬-২ ও ৬-৪ সেটে হারিয়ে ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন জোকোভিচ।

ইউএস ওপেনে এর আগে সর্বোচ্চ ৮৯টি জয় পেয়েছিলেন ফেদেরার🌱। এবার ১৩৮ র‌্যাঙ্কিংয়ের আলবোতের বিপক্ষে জয়ের ম🌃াধ্যমে সেই স্পর্শ করলেন জোকোভিচ।

প্যারিস অলিম্পিকে সোনা জেতার পর প্রথম মাঠে নামলেন জোকোভিচ। চলতি বছরের এই অলিম্পিকে পুরুষদের একক টেনিস ইভেন্টের ফাইনালে আলকারেজকে হারিয়ে প্রথমবারের মতো সোনা জিতেছিলেন ত✤িনি।

চলতি বছর এখন😼ো কোনো গ্রান্ডস্লাম জিততে পারেননি জোকোভ🥃িচ। অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনে হেরেছিলেন তিনি। কিন্তু ইউএস ওপেনের প্রথম ধাপ এত সহজে পেরিয়ে যাবেন, তা ভাবেননি সর্বকালের সেরা টেনিস তারকা।

ম্যাচ জিতে জোকোভিচ বলেন, ‘শুরুটা তো সব সময়ই চ্যালেঞ্জিং হয়। আর আমি তো এই সারফেসে (হার্ড কোর্ট) পাঁচ-ছয় মাস খেলিনি। অলিম্পিকে ক্লে কোর্টে খেলার পর এখানে খেলতে এলাম। ইউএস ওপেনের আগে কোনো আনুষ্⛎ঠানিক ম্যাচও খেলিনি। তাই আশঙ্কা করেছিলাম হয়তো শুরুর দিকে চ্যালেঞ্জের মুখে পড়বো।’

এর আগে মোট চারবার (২০১১,২০১৫, ২০১৮ ও ২০২৩)✃ ইউএস ওপেনে গ্রান্ডস্লাম জিতেছেন জোকোভিচ। এবারও যদি জিততে পারেন তাহলে এটি হবে ইউএস ওপেনের পঞ্চম গ্রান্ডস্লাম, আর স𝔉ব মিলিয়ে ২৫তম গ্রান্ডস্লাম।

Link copied!