• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সচিবালয়ে হামলাকারীরা ছাত্রলীগ-যুবলীগের ক্যাডার’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৫:৫২ পিএম
‘সচিবালয়ে হামলাকারীরা ছাত্রলীগ-যুবলীগের ক্যাডার’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন হাফিজ উদ্দিন আহমেদ। ছবি : সংগৃহীত

সচিবালয়ে হামলাকারীর𒉰া ছাত্রলীগ-যুবলীগের ‘ক্যাডার’ বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেছেন, “যারা সচিবালয়ে হামলা করেছে, তারা কেউ আনসার নয়। আওয়ামী লীগ সরকার এদের প্রশিক্ষণ দিয়ে আনসারে নিয়োগ দিয়েছে। আনসারের পোশাকে আড়ালে এরা ছাত্রলীগ-যুবলীগ෴ের ক্যাডার।”

মঙ্গলবার (২৭ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত দলের আহ্বায়ক ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ꩵধা সদ্য প্রয়াত রফিকুল ইসলাম মাহাতাবের স্মরণসভায় তিনি এসব কথা।

অন্তর্বর্তী সরকারকে ছাত্রজনতার বিপ্লবী সরকার বলে উল্লেখ করে হাফিজ বলেন, “উপদেষ্টাদের অনেকের মধ্যে সেই বিপ্লবী মনোভাব দেখা যায় না। তাদের কেউ কেউ শেখ হাসিনা সরকারকে অতীতে সমর্থন দিয়েছেন। কিন্তু এখন আর কোনো তি♔ক্ততা দ⭕েখতে চাই না। অন্তর্বর্তী সরকারে তরুণ সমাজ ও আন্দোলন সংগঠিত করতে পেছনে যারা ভূমিকা রেখেছেন, তাদের অন্তর্ভুক্ত করার দাবি করছি।”

রাজধানীতে চলমান বিভিন্ন দাবির বিষয় তুলে ধরে হাফিজ উদ্🍬দিন আহমেদ বলেন, “অনেকে দাবি-দাওয়া দিয়ে এই সরকারকে অতিষ্ঠ করার চেষ্টা করছে। তাই প্রতিবিপ্লব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নিতে হবে।”

ভারত সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, “যদি বন্ধুত্ব চান ত🍌াহলে স্বৈরাচার খুনি শেখ হাসিনাকে দ্রুত বাংলাদেশে ফেরত পাঠান। তিনি প্রতিবেশী দেশের মদদে তারা এতদিন ক্ষমতায় ছিলেন। বাংলাদেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছিলেন।”

নির্বাচনের জন্য অন্তর্বর্তী সরকারকে যৌক্তিক সময় দেও🧸য়া হবে জানিয়ে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, “দেশে গণতন্ত্র ফেরাতে হলে অবশ্যই নির্বাচন দিতে হবে। এই সরকারকে সময় দিতে চাই, গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হলে সময় লাগবে। দ্রুত নির্বাচনের একটি রোডম্যাপ ঘোষণা করুন🐬 এবং রাজনৈতিক দলগুলোর সঙ্গে দ্রুত সংলাপে বসুন। গণতন্ত্র উত্তরণে তাদের কাছ থেকে উত্তরণ পরামর্শ নিন।”

হাফিজ উদ্দিন আহমেদ আরও বলেন, “দেশಞকে গণতন্ত্রের পথে নিয়ে যাওয়ার জন্য বিএনপি সহযো🌃গিতা অব্যাহত রাখবে। জনগণের প্রতিনিধিদের রাষ্ট্রের দায়িত্বভার গ্রহণ করার সুযোগ করে দিন।”

Link copied!