• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এখনই ক্লাব ফুটবল ছাড়বেন না নয়্যার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৫:৩০ পিএম
এখনই ক্লাব ফুটবল ছাড়বেন না নয়্যার
ম্যানুয়েল নয়্যার। ছবি : সংগৃহীত

চলমান ফুটবল মৌসুমের পরেও খেলা চালিয়ে যাবার ইচ্ছা পোষণ করেছেন জার্মানি ও বায়ার্ন মিউনিখের গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। গত সপ্তাহে আন্তর্জাꦿতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ এই গোলরক্ষক। এ মৌসুমের শেষ পর্যন্ত বায়ার্নের সঙ্গে নয়্যারের বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে।

জার্মান ক্রীড়া সাময়িকী কিকারের সঙ্গে এক সাক্ষাতকারে নয়্যার বলেছেন, ‘এ মৌসুমে ফুটবলকে বিদায় জানানোর ইচ্ছা নেই। আমরা যদি নতুন কোচিং টিমের অধীনে সফলভাবে পুরো মৌসুম শেষ করতে ✨পারি তবে নতুন করে সবকিছু চিন্ত করবো। এই মুহূর্তে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। খেলা উপভোগ করতে পারলে অবশ্যই আরো কিছুদিন থাকার ইচ্ছা আছে।’

৩৮🧸 বছর বয়সী নয়্য💃ার এর আগে জানিয়েছেন, ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত জার্মানীর হয়ে খেলার সামর্থ্য তার আছে। কিন্তু এই মুহূর্তে বায়ার্নে খেলার প্রতি তিনি গুরুত্ব দিতে চান। অবশ্যই এই ধরনের সিদ্ধান্ত নেয়া সবসময় কঠিন না। কিন্তু একইসঙ্গে বিষয়টি অনেকটাই স্বস্তির।

নয়্যার আরও জানিয়েছেন, বায়ার্নের সঙ্গে চুক্তি বৃদ্ধির আলোচ꧅না সময়সাপেক্ষ ব্যপার। কিন্তু অবশ্যই সেই সময়ও আসবে।

এদিকে, দলের আরেক গোলরক্ষক আল🌟েক্সান্দার নুয়েবেলের সঙ্গে ২০২৯ সাল পর্যন্ত বায়ার্নের চুক্তি রয়েছে। যদিও বর্তমানে স্টুটগার্টে ধারে তিনি ২০২৬ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ রয়েছে। মিউনিখে নয়্যারের বদলী হিসেবে তাকেই বিবেচনা করা ൲হচ্ছে।

২০১১ সালে শৈশবের ক্লাব শালকে থেকে বায়ার্নে যোগ দিয়েছিলেন নয়্যার। বেভারিয়ান্সদের হয়ে তিনি ১১টি বুন্দেসলিগা শিরোপা জয় করেছেন। 🐈সঙ্গে রয়েছে দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। 

এ বছরের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল বায়ার্নের আলিয়াঁজ এরেনাতে অনুষ্ঠিত ༺হবে। এবারের গ্রীষ্মে টনি ক্রুস ও থমাস মুলারের পর ২০১৪ বিশ্বকাপ জয়ী ♔দলের তৃতীয় খেলোয়াড় হিসেবে জার্মানী ছাড়লেন নয়্যার। ইনজুরির কারণে ২০১৪ বিশ্বকাপে খেলতে না পারা জার্মান অধিনায়ক ইকে গুনদোগানও এ সপ্তাহে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নিয়েছেন।

 

Link copied!