• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেষের জোড়া আঘাতে তৃতীয় দিনটা বাংলাদেশের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৭:১৩ পিএম
শেষের জোড়া আঘাতে তৃতীয় দিনটা বাংলাদেশের
উইকেট লাভের পর হাসান মাহমুদকে ঘিরে বাংলাদেশ দলের সতীর্থরা। ছবি : সংগৃহীত

তরুণ পেসার হাসান মাহমুদ রোববার রাওয়ালপিন্ডি টেস্টের দিন শেষ হওয়ার আগে পাকিস্তানের দুটি উইকেট তুলে নেন। ফলে প্রথম ইনিংসে ১২ রানে পিছিয়ে থাকলেও স্বাগতিকদের দ্বিতীয় ইনিংসে হাসানের ও𒅌ই শেষের জোড়া আঘাতে বাংলাদেশ তৃতীয় দিনটা নিজেদের করে নিয়েছে।

পাকিস্তানের ২৭৪ 𒁃রানের জবাবে তৃতীয় দিনের শুরুতেই ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ। এরপর লিটন দাস ও মেহেদি হাসান মিরাজের রেকর্ড গড়া জুটিতে ঘুরে দাঁড়ায় টাইগাররা। ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সেঞ্চুরি করেন লিটন। তার সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে ২৬২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। ১২ রানের লিড পায় পাকিস্তান। তাদের মোট লিড ২১ রান হয়েছে। কিন্তু দ্বিতীয় ইনিংসে ৯ রান তুলতেই তারা দুটি উইকেট হারায়।

হাসান মাহমুদের আঘাতে প্রথম উইকেট হারায় পাকিস্তান দলীয় ৭ রানে, ফিরে যান আব্দুল্লাহ শফিক (৩)। দলীয় ৯ রানের সময় নাইট ওয়াচম্যান খুররাম শাহজাদ কোন রান নাꦏ করেই হাসান মাꦡহমুদের দ্বিতীয় শিকারে পরিনত হন। সঙ্গে সঙ্গে দিনের খেলা শেষ হয়ে যায়।

এর আগে, তৃতীয় দিনে খেলতে 🌠নেমে পেসার খুররাম শাহজাদের ব🧜োলিং তোপে মাত্র ১৬ রান যোগ করতেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। শুধুমাত্র সাদমান ছাড়া দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি আর কোনো ব্যাটার।

সাদমান ১০, জাকির হাসান ১꧒, নাজমুল হাসান শান্ত ৪, ম🍨ুমিনুল হক ১, মুশফিকুর রহিম ৩ ও সাকিব আল হাসান ২ রান করে সাজঘরে ফিরে যান।

এরপর লিটন দাস ও মেহেদি হাসা🦋ন মিরাজের ব্যাটে বিপর্যয় সামাল দেয় বাংলাদেশ। রানের চাকা সচল রাখেন তারা। ৮৩ বলে ফিফটি পূরণ করেন লিটন। ফিফটি পূরণ করেন মিরাজও। ১৬৫ রানের জুটি গড়েন লিটন ও মিরাজ। তবে দলীয় ১৯১ রানে হঠাৎ ছন্দপতন ঘটে মিরাজের। ১২৪ বলে ৭৮ র🌺ান করে সাজঘরে ফেরেন তিনি। তাকে আউট করেন খুররাম।

ক্রিজে এসেই সাজঘরে ফেরেন তাসকিন। তবে একপ্রান্ত আগলে রেখে ১৭১ বলে সেঞ্চুরি করেন লিটন। তার টেস্ট ক্যারিয়ারের চতুর্থ 🎐সেঞ্চুরি। হাসান মাহমুদকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন লিটন। কিন্তু দলীয় ২৬২ রানে রানে আউট হন তিনি। ২২৮ বলে ১৩৮ রানের অসাধারণ ই🍨নিংস খেলেন লিটন। নাহিদ রান এসেই আউট হন।

 

Link copied!