• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তিন বছর পর পাকিস্তানের বিপক্ষে টেস্ট, পরিসংখ্যান পাল্টাতে চায় বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৪:৪০ পিএম
তিন বছর পর পাকিস্তানের বিপক্ষে টেস্ট, পরিসংখ্যান পাল্টাতে চায় বাংলাদেশ
টেস্ট সিরিজের ট্রফি সহ দুই অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও শান মাসুদ। ছবি : সংগৃহীত

সাদা পোষাকে পাকিস্তানের বিপক্ষে প্রায় তিন বছর পর মুখোমুখি হচ্ছে টাইগাররা। বুধবার রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট মাঠে গড়াবে সকাল সাড়ে ১১টায়꧃। স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে লাল বলের চ্যালেঞ্জ সামলাতে নামবেন নাজমুল হোসেন শান্তরা।

পাকিস্তানের বিপক্ষ🍎ে এখন পর্যন্ত কোন জয় না পাওয়ায় বাংলাদেশের জন্য দ♉ুই ম্যাচের টেস্ট সিরিজটি ; বিশেষভাবে গুরুত্বপূর্ণ।

প্রথম টেস্টে মাঠে নামার আগে পুরোনো পরিসংꦯখ্যান বাংলাদেশকে চোখ রাঙাচ্ছে🦩। সেটি হচ্ছে এখন পর্যন্ত তারা পাকিস্তানকে একটি টেস্টেও হারাতে পারেনি।

অধিনায়ক শান্ত অবশ্য পুরোনো পরিসংখ্যান মনে রেখে মাঠে নামতে চান না।𝓰 নিজের দলের প্রতি অগাধ বিশ্বাস রেখে পরিসংখ্যান পাল্টাতে মুখিয়ে আছেন। এখন পর্যন্ত দুই দল ১৩ টেস্টে পরস্পরের মুখোমুখি হয়েছে। তার মধ্যে পাকিস্তান জিতেছে ১২ টেস্টে। আর একটি টেস্ট ম্যাচ হয়েছে ড্র।

প্রথম টেস্টে মাঠে নামার আগে মঙ্গলবার রাওয়াল🐬পিণ্ডিতে গণমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ অধিনায়ক। বিরুদ্ধ কন্ডিশনে খেলোয়াড়রা টেস্ট ম্যাচের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য মুখিয়ে আছেন বলে মন্তব্য করেছেন তিনি, ‘আমি মনে করি, এটি (পাকিস্তান ১২-০ বাংলাদেশ) শুধুই রেকর্ড। রেকর্ড বদলাতেই পারে। কাজটা সহজ হবে না। তবে যেটা বললাম, আমাদের দল খুব ভারসাম্যপূর্ণ। আমরা বিশ্বাস করি, এবার বিশেষ কিছু করতে পারবো। ক্রিকেটাররা এখানে খেলার জন্য রোমাঞ্চিত।’

পাকিস্তানের বিপক্ষে হের🎃ে যাওয়া ১২ টেস্টের মধ্যে ছয়টিই ছিল ইনিংস ব্যবধানে। তার মধ্যে সর্বশেষ তিনটিতে বিধ্বস্ত হয়েছে বাজেভাবে। তাছাড়া, সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও শান্ত-সাকিব-মুশফিকরা ভালো করতে পারেনি।

রাওয়ালপিন্ডি টেস্টে টস গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। বাংলাদেশের অধিনায়ক সেটি স্বীকারও করলেন, ‘হ্যাঁ (টস) খুব গুরুত্বপূর্ণ। আমার মতে, ক্রিকেটাররা ব্যাটিং-বোলিংয়ের জন্য তৈরি আছে। তবে এটি (টস) গুরুত্বপূর্ণ। ব্যক্তিগতভাবে আমি টস 🐽নিয়ে বেশি ভাবছি।’

পাকিস্তান অধিনায়ক শান মাসুদ বলেছেন, ‘আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতেꦺ 🌳চাই। সেজন্য জিততে হবে। আর হোম ম্যাচগুলো খুব বেশি গুরুত্বপূর্ণ। জিততে হলে প্রতিপক্ষের ২০ উইকেট নিতে হবে। আমরা এমন ক্রিকেট খেলতে চাই যাতে নিজেরাও উপভোগ করতে পারি, সমর্থকরাও।’

 

Link copied!