• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এক ওভারে ৩৯ রান, নতুন বিশ্বরেকর্ড গড়লেন ভিসের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০১:৫৫ পিএম
এক ওভারে ৩৯ রান, নতুন বিশ্বরেকর্ড গড়লেন ভিসের
ড্যারিয়াস ভিসের। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ ছিল ৩৬ রান। ২০০৭ সালের বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন ভারতের সাবেক ব্যাটার যুবরাজ সিংহ। এছাড়াও ওয়েস্ট ইন্ডিꦐজের কায়রন পোলার্ড ২০২১ সালে, ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ২০২৪ সালে এবং নেপালের দীপেন্দ্র সিংহ আইরি ২০২৪ সাল💯ে এক ওভারে ৩৬ রান করে যৌথভাবে বিশ্বরেকর্ডে যুক্ত হন।

এবার তাদের সকলের সেই বিশ্বরেকর্ড ভেঙে গেল মঙ্গলবার। সামোয়𒆙ার উইকেটরক্ষক-ব্যাটার ড্যারিয়াস ভিসের এক ওভারে নিলেন ৩৯ রান।

ভানুয়াতুরের বিপক্ষে ম্যাচে ভিসের এই বিশ্বরেকর্ড গড়লেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে হল নতুন বিশ্বরেকর্ড। ম্যাচে ভানুয়াতুর পেসার নালিন নিপিকোর ওভারে 𓆉ভিসের ছয়টি ছক্কা মারেন। সেই সঙ্গে নিপিকো তিনটি নো বল করেন। ফলে ൩এক ওভারে ওঠে ৩৯ রান।

১৫তম ওভারে বল করতে আসেন নিপিকো। সেই ওভারের প্রথম তিনটি বলেই ছক্কা মারেন তিনি। এর পর নো বলেন করেন নিপিকো। সেই বলে রান নিতে পারেননি ভিসের। চতুর্থ বলটিতে ছক্কা মারেন তিনি। পরের বলটিতে রান হয়নি। এর পরে▨র দুইটি বলই নো বল হয়। তার মধ্যে একটি বলে ছক্কা মারেন ভিসের। ওভারের শেষ বলেও ছক্কা মারেন তিনি।

ভিসের ওই ম্যাচে ৬২ বলে ১৩ꦍ২ রান করেন। ১৭৪ রান তোলে সামোয়া। ভানুয়াতুর ইনিংস শেষ হয় ১৬৪ রানে। ১০ রানে ম্যাচ জিতে নেয় সামোয়া। যেই নিপিকো এক ওভারে ৩৯ রান দিলেন, তিনি ব্যাট হাতে ওপেন করতে নেমে ৫২ বলে ৭৩ রান করেন। কিন্তু ম্যাচ জেতাতে পারেননি।

খেলা বিভাগের আরো খবর

Link copied!