• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশে নারী বিশ্বকাপ হবে কি না জানা যাবে আজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০১:২৭ পিএম
বাংলাদেশে নারী বিশ্বকাপ হবে কি না জানা যাবে আজ
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

চলতি বছরের অক্টোবরেই হওয়ার কথা নারী ট🐼ি-টোয়েন্টি൲ বিশ্বকাপ। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি আগস্টে ছাত্র-জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য  হয়েছেন এবং দেশ ছেড়ে ভারতে পালিয়ে গেছেন।

এরপরই বিশ্বকাপ আয়োজন নিয়ে শ𓃲ঙ্কায় পড়েছে 𓄧বাংলাদেশ। বিসিবি প্রাঙ্গণে রাজনৈতিক মিছিল, প্রতিবাদ সভা, ক্রিকেট বোর্ডের সভাপতিসহ একাধিক পরিচালকের না থাকা সবমিলিয়ে বেশ জটিল এক অবস্থার মাঝেই আছে ক্রিকেট বোর্ড। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, বিশ্বকাপের আয়োজন বাংলাদেশে হবে কি না?

এরইমাঝে ভারতকে বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দিলেও তারা না করে দিয়েছেন। তবে ভেন্যু নিয়ে সিদ্ধান্ত জানা যাবে মঙ্গলবার। আন্তর্জাতিক ক্রিকেট কাউ🐽ন্সিলের (আইসিসি) পরিচালনা পর্ষদের এক ভার্চুয়াল সভায় আ♉সবে সিদ্ধান্ত।

বিসিবির পক্ষ থেকে সেই অনলাইন সভায় যুক্ত হবেন সভাপতি নাজমুল হꦦাসান পাপন। কারণ সোমবার পর্যন্ত নতুন কোনো প্রতিনি🧜ধি নিয়োগ হননি।

ভারত, ꦗইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দেশগুলো বাংলাদেশে অনির্দিষ্টকালের জন্য ভ্রমণ ন🤡িষেধাজ্ঞা দিয়ে রেখেছে যা বড় শঙ্কার।

বি🍎শ্বকাপ নিয়ে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন সংবাদ সম্মেলনে বলেন, ‘নারী বিশ্বকাপে আমাদের দিক থেকে যে প্রস্তুতি আছে, আমরা আত্মবিশ্বাসী টুরඣ্নামেন্ট আয়োজন করতে পারব। তারপরও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সরকারও যথেষ্ট সক্রিয়ভাবে সিদ্ধান্ত নিচ্ছে বা কাজ করছে। আপনারা জানেন, এই সরকারের দায়িত্ব গ্রহণের প্রথম দিনই আমাদের ডাকা হয়েছিল বিশ্বকাপ সম্পর্কে আলোচনা করার জন্য। পরবর্তী সময়ে বাংলাদেশ সেনাবাহিনী থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।’ 

সিইও জানান, ‘দুটি বিষয়ই আমরা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সংশ্লিষ্ট বিভাগকে অবহিত করেছি। প্রস্তুতি থেকে সবকিছু। তবে ভ্রমণ নিষেধাজ্ঞা আছে। কোনোভাবেই বিসিবি 𒉰বা আইসিসির পক্ষে এটা সমাধানযোগ্য না। সরকার পর্যায়ে যদি উন্নতি হয়, তাহলে সিদ্ধান্ত নেওয়ার ক্ষ𒊎েত্রে সুবিধা হবে।’

Link copied!