• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৫:০৫ পিএম
র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারালেন সাকিব

সপ্তাহ দুয়েক আগেই টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে মোহাম্🐽মদ নবীকে পিছনে ফেলেছিলেন সাকিব আল হাসান। সংযুক্ত আরব আমিরাতে সিরিজ না খেলায় র‍্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে বর্তমানে তার অবস্থান দুই নম্বরে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) র‍্যাঙ্কিংয়ের নতুন হালনাগাদ প্রকাশ করে আইসিসি। সেখানেই সাকিবের পিছিয়ে যাওয়ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚার বিষয়টি 🅷নিশ্চিত হয়েছে।

প্রায় এক বছর পর টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়েඣর শীর্ষে ফিরেছিলেন সাকিব আল হাসান। ২৪৮ রেটিং পয়েন্ট নিয়ে ছিলেন শীর্ষে। দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ নবীর রেটিং ছিল ২৪৬। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে💞 না খেলায় পাঁচ রেটিং হারিয়ে সাকিবের বর্তমান পয়েন্ট ২৪৩। ফলে উপরে উঠেছেন মোহাম্মদ নবী।

সাকিবের পেছানোর দিনে সুখবর পেয়েছেন আফিফ হোসেন ধ্রুব। আরব আমিরাতে দারুণ ছন্দে থাক꧃া এই ব্যাটার ১১ ধাপ এগিয়ে ৪০তম স্থানে আছেন। আফিফ আগালেও পিছিয়𓆉েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস।

বোলারদের র‍্যাঙ্কিংয়ের বাংলাদেশিদের মধ্যে সেরা অবস্থানে🌺 আছেন শেখ মাহেদি হাসান। এক ধাপ পিছিয়ে তার বর্তমান অবস্থান ১৫ নম্বরে। তিন ধাপ পিছিয়ে সাকিব আছেন ২০তম স্থানে।

আরব আমিরাত𝔍ের বিপক্ষে দারুণ বোলিং করেছিলেন শরিফুল ইসলাম। ২১ রানে ৩ উইকেট নিয়🧸ে ৭ ধাপ এগিয়ে ৫০তম স্থানে আছেন তিনি। এছাড়াও তাসকিন আহমেদ ৭১তম ও সাইফউদ্দিন ১০০নম্বর অবস্থানে আছেন।

Link copied!