• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাকিবকে দেখে আরও শিখতে চান রাব্বি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৮:২০ পিএম
সাকিবকে দেখে আরও শিখতে চান রাব্বি
সাকিব আল হাসান ও মাহফুজুর রহমান রাব্বি। ছবি : সংগৃহীত

তার আইডল সাকিব আল হাসান। তিনি সাকিবের মতোই বাঁ হাতি অলরাউন্ডার। তবে কোন তুলনা নয়, বরং তাকে দেখে আরও শিখতে চান মাহফুজুর রহ🏅মান রাব্বি। বাংলাদেশ এইচপির হয়ে অস্ট্রেলিয়া সফরে ই♔মপ্যাক্ট ইনিংস খেলে আলোচনায় আসেন তিনি। জাতীয় দলে সুযোগ পাবার আগে আরও প্রস্তুত হতে চান রাব্বি।

জাতীয় দলের পাইপলাইনে যে কজন প্রতিভাবান ক্রিকেটার আছেন তার মধ্যে রাব্বি অღন্যতম। গেলো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। অস্ট্রেলিয়ায় এইচপি দলের সফরেও ছিলেন এ অলরাউন্ডার। টপ এন্ড টি টোয়েন্টি টুর্ণামেন্টে ছয় নম্বরে নেমে ইমপ্যাক্টফুল ইনিংসে নজরে কেড়েছেন। বিশেষ করে পাকিস্তান শাহীন্সের বিপক্ষে চাপের মুখে অপরাজিত ৪১ আর পার্থ স্কচার্সের বিপক্ষে প্রায় আড়াইশ স্ট্রাইক রেটে খেলা ইনিংসে ভর করে ফাইনালে উঠেছিল এইচপি দল। সেখানকার উইকেট আর কন্ডিশনে খেলে অনেক কিছু শিখেছেন রাব্বি।

অলরাউন্ডার রাব্বি বলেন, অস্ট্রে❀লিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়াটা আমার কাছে ভালো একটা এক্সপেরিয়েন্স ছিল। তাছাড়া জাতীয় দলের অনেকগুলো খেলোয়াড় ছিল আমাদের সঙ্গে। তাদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করাটাও একটা অন্যরকম অভিজ্ঞতা ছিল।

ব্যাটিং-বোলিং দুটোই করেন বাম হাতে। অনেকটা সাকিবের𒈔 মতো অ্যাটাকিং অ্যাপ্রোচে খেলতে পছন্দ করেন। তবে এখনই আইডলেরಌ সঙ্গে নিজেকে তুলনা করতে নারাজ রাব্বি।

রাব্বি বলেন, সাকিব ভাইর সঙ্গে আমার তুলনা করাটা উচিত হবে না। কারণ উনি অনেক বড় মাপের খেলোয়াড়। আমা🐻র ক্ষেত্রে এখনো তেমন কিছুই হয়নি যে তার সঙ্গে তুলনা কর❀া হবে।

নির্বাꦛচকদের রাডারে থাকলেও এখনই জাতীয় দলের জন্য নিজেকে প্রস্তুত মনে করেন না রাব্বির। বরং এইচপি ও এ দলের হয়ে খেলে নিজের স্কিল বাড়াতে চান যেন ဣসুযোগ পেলে লম্বা সময় দেশকে প্রতিনিধিত্ব করতে পারেন।

এইচপির এ অলরাউন্ডার আরও বলেন, আমার কাছ🤪ে মনে হয় যদি আমি স্কিল ডেভেলপ করে জাতীয় দলে ঢুকতে পারি তাহলে হয়তবা অনেকদꦰিন দেশকে সার্ভিস দিতে পারব।

স🍃োমবার থেকে শুরু হবে এইচপি ক্যাম্প। অক্টোবরে ইমার্জিং এশিয়া কাপের জন্য প্রস্তুতি নিবে মাহফুজুর রহমান রাব♈্বি-জিসান আলমরা।

Link copied!