• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাতারে প্রদর্শিত হবে ‘হ্যান্ড অব গড’ জার্সি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ০৪:১৭ পিএম
কাতারে প্রদর্শিত হবে ‘হ্যান্ড অব গড’ জার্সি

কিছুদিন আগেই নিলামে চড়া মূ🧔ল্য বিক্রি হয়েছে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’ খ্যাত জার্সিটি। রেকর্ডমূল্যে বিক্রি হওয়া এই জার্সিটি কে কিনেছেন সেই বিষয়ে কোনো তথ্যই প্রকাশ করা হয়নি। জার্ꦆসিটি বিশ্বকাপ চলাকালীন প্রদর্শন করা হবে বলে জানিয়েছে কাতার কর্তৃপক্ষ।

১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে বিখജ্যাত ‘হ্যান্ড অব গড’ খ্যাত বিখ্যাত গোল করেন ম্যারাডোনা। ওই গোলের পর ‘গোল অব দ্য সেঞ্চুরি’ খ্যাত গোলটিও করেন ম্যারাডোন📖া। দুইটি গোলই একই জার্সিতে করেছিলেন এই আর্জেন্টাইন কিংবদন্তি।

চলতি বছরের এপ্রিলে এই জার্সিটি বিক্রি হয় রেকর্ড ৯.৩ মিলিয়ন ডলারে। এর আগে আর কোনো ফুটবলারের জার্সি এতো দামে বিক্রি হয়নি। খেলাধুলার জগতে এর 🐻চেয়ে বেশি দামি জার্সির মালিক মাইকেল জর্ডান। তার একটি জার্সি ১০.৩ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল।

ম্যারাডোনার এই❀ জার্সিটি কাতারের ৩-২-১ ফুটবল অ্যান্ড স্পোর্টস জাদুঘরে প্রদর্শন করা হবে। ফুটবল বিশ্বকাপ চলাকা🧔লীনই কাতারে থাকবে এই জার্সি। পরে এই জার্সি চলে যাবে বর্তমান মালিকের কাছে। তবে মালিকের পরিচয় প্রকাশ করেনি কাতার কর্তৃপক্ষ।

কাতারের জাদুঘরে জার্সিটি প্রদর্শিত হওয়ার বিষয়টি নি📖শ্চিত করেছেন জাদুঘরের প্রধান হামাদ বিন খলিফা আল থানি। জার্সিটির প্রদর্শনী নিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি। বলেন, “জার্সিটির প্রদর্শনী নিয়ে আমি উচ্ছ্বসিত। আশা করি, সবাই এটা দেখতে আসবে।”

ইংল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচ শেষে নটিংহ্যাম ফরেস্ট ডিফেন্ডার স্টিভ হজের সাথে জার্সি বিনিময় করেন ম্যারাডোনা। তাই জার্সিটি ছিল হজের কাছে। সেখান থেকে জার্স🤪িটি এসেছে নাম ন🍌া জানা এক মালিকের কাছে।

Link copied!