• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইউএস ওপেন টেনিস

সুয়াতেককে বিদায় করে পেগুলার চমক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৩:১০ পিএম
সুয়াতেককে বিদায় করে পেগুলার চমক
জেসিকা পেগুলা। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নারী টেনিস তারকা জেসিকা পেগুলা এর আগে ছ🍰য়-ছয়বার গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠꦇলেও সেমিফাইনালের মুখ দেখতে পারেননি। অবশেষে ৩০ বছর বয়সে এসে শেষচারের দেখা পেলেন চলতি ইউএস ওপেনে।  

পেগুলা ꦰসেমিতে উঠলেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় পোল্যান্ডের ইগা সুয়াতেকের আশা ভেঙে দিয়ে। নারীদের শীর্ষ বাছাই সুয়াতেক বিদায় নিলেন কোয়ার্টার ফাইনাল থেকেই। পাঁচটি গ্র্যান্ড স্ল্যামজয়ী এই পোলিশ তারকার একের পর এক ভুলের সুযোগ𝓡 কাজে লাগিয়ে তাকে ৬-২, ৬-৪ সেটে বিধ্বস্ত করে সেমিফাইনালে উঠে গেলেন পেগুলা।

দিনের আরেকটি উল্লেখযোগ্য লড়াই ছিল পুরুষদের বিভাগের কোয়ার্টার ফাইনালে। সেখানে সাবে🐲ক চ্যাম্পিয়ন দানিল মেদভেদেভকে ꦿ৬-২, ১-৬, ৬-১, ৬-৪ সেটে হারান বিশ্বের এক নম্বর তারকা ইয়ানিক সিনার। চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেনে শিরোপাজয়ী ২৩ বছর বয়সী এই ইতালিয়ান তারকা ইউএস ওপেনের সেমিফাইনালে পা রাখলেন প্রথমবার।

২০২১ সালের পুরুষ চ্যাম্পিয়♕ন মেদভেদেভ ও ২০২২ সালের নারী চ্যাম্পিয়ন সুয়াতেকের বিদায়ে নিশ্চিত হয়ে গেল, দুই বিভাগেই এবার 🐽নতুন চ্যাম্পিয়ন দেখবে ইউএস ওপেন। নক্ষত্র পতনের এবারের আসরে পুরুষদের বিভাগে স্পেনের কার্লোস আলকারাস, সার্বিয়ার নোভাক জোকোভিচের মতো তারকারা বিদায় নিয়েছেন আগেই।

সেমিফাইনালে সিনারের প্রতিপক্ষ এবারের টুর্নামেন্টে চমক দেখানো ব্রিটিশ খেলোয়াড় জ্যাক ড্র্যাপার। দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা থেকে আর দুটি জয়ের দূরত্বে আছেন সিনার। মেদভেদেভের বিপক্ষে তার জয় অনেকটা প্রত্যাশিতই ছিল। কিন্তু চমকে দিয়েছেন নারꦐীদের বিভাগে পেগুলা।

যুক্তরাষ্ট্রের শীর্ষ ধনী পরিবারগুলোꦏর একটিতে বেড়ে উঠেছেন পেগুলা। তার বাবা ধনকুবের টেরি পেগুলা। মা কিম পেগুলা দক🌠্ষিণ কোরিয়া থেকে এসে স্থায়ী হয়েছেন যুক্তরাষ্ট্রে, তিনিও ব্যবসায়ী হিসেবে আপন নামে পরিচিত। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লিগের দল বাফেলো বিলস ও ন্যাশনাল হকি লিগের দল বাফেলো সেবার্সের স্বত্বাধিকারী এই পরিবার। ক্রীড়া ছাড়াও বিনোদন, রিয়েল এস্টেট, প্রাকৃতিক গ্যাস ডেভেলপমেন্টসহ অনেক ব্যবসা তাদের। পারিবারিক সম্পদ ৭০০ কোটি ডলারের বেশি।

ক্যারিয়ারের সেরা সাফল্যের পর সেই পরিবারের সন্তান পেগুলার উচ্ছ্বাস ছিল অনুমিতই, ‘এত এত বার কোয়ার্টার ফাইনালে উঠেছি… বারবার শুধু হেরেছি। ♑এখন বলতে পারি, আমিও একজন সেমিফাইনালিস্ট! সেমিফাইনালে উঠতে পেরে আমি সত্যিই 🔴দারুণ খুশি।’

 

Link copied!