• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ক্রিকেটাররা সবাই সাকিবের পাশে, প্রধান উপদেষ্টাকে জানাবেন শান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৩:৩৩ পিএম
ক্রিকেটাররা সবাই সাকিবের পাশে, প্রধান উপদেষ্টাকে জানাবেন শান্ত
সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

ক্রিকেটের তিন ফরম্যাটেই বর্তমান💫 সময়ের অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান রয়েছেন এক ধরনের টেনশনে। শুধুমাত্র আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন বলেই হত্যা মামলার আসামী করা হয়েছে তাকে।  অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে যখন দেখা হবে, তখন সুযোগ হলে সাকিবের প্রসঙ্গে কথা বলতে চান বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি দেশের সরকার প্রধানকে জানিয়ে রাখতে চান, দলের সবাই সাকিবের পাশে আছেন।

হত্যা মামলা মাথায় নিয়ে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজটি খেলেছেন সাকিব। প্রথম টেস্টে শেষ দিনে তার তিন উইဣকেট গুরুত্বಌপূর্ণ ভূমিকা রেখেছিল দলকে জেতাতে। পরের টেস্টের শেষ দিনে মুশফিকুর রহিমের সঙ্গে সাকিবের জুটি ছিল দলকে পার করায় শেষের বৈতরণী। উইনিং শটটাও ছিল সাকিবের।

সাকিবের বিরুদ্ধে হত্যা মামলাটি দায়ের করা হয় প্রথম টেস্টের দ্বিতীয় দিনে। ওই টে🗹স্টে জয়ের পর শান্ত এবং দ🍸েশের অনেক ক্রিকেটার সাকিবের সমর্থনে সামাজিক মাধ্যমে পোস্ট করেন। সাকিবের বিরুদ্ধে এটি ‘মিথ্যা মামলা’, ‘মিথ্যা অভিযোগ’, সরাসরি এমন কথাও লিখেছেন তারা।  

টেস্ট সিরিজ শেষে বুধবার রাতে দেশে ফিরেছে দল। দলকে অভিনন্দন জানিয়ে সংবর্ধনা দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধান উপদেষ্টা। বিমানবন্দরে সাকিবের মামলা প্রসঙ্গে শান্ত জানান, ‘সাকিব ভাইয়ের ব্যাপারটি, এটি ভিন্ন একটি ব্যাপার। তবে প্রত্যেক খেলোয়াড় সাকিব ভাইয়ের পাশে আছে। এটা আমরা সবাই জানি যে, সাকিব ভাই খেলার জন্য কতটা নিবেদিত এবং খেলার জন্য কতটা পাগল। সবসময় দলের জন্য চিন্তাভাবনা করে থাকেন। যখন দেখা হবে (প্রধান উপদেষ্টার সঙ্গে), এটা নিয়ে যদি কথা ওঠে… প্রতিটি খেলোয়াড় সাকিব ভ𓃲াইয়ের পাশে আছে।’

গত ৫ অগাস্ট আদাবরে গার্মেন্টসকর্মী রুবেল হত্যার ঘটনায় তার🍸 বাবা রফিকুল ইসলামের দায়ের করা মামলায় ১৫৬ জন আসামির তালিকায় ২৮ নম্বরে আছে সাকিবের নাম। পরে এই অলরাউন্ডারকে দল থেকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে আনতে উকিল নোটিস পাঠানোর কথা জানান একজন আইনজীবী।

পাকিস্তান সফর শ💛েষে দুই ভাগে বুধবার রাতে দেশে ফেরে বাংলাদেশ দল। তবে সাকিব ফেরেননি। দুবাই থেকে তিনি চলে গেছেন লন্ডনে। সেখানে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়ে খেলার কথা তার। ইংল্যান্ড থেকেই তিনি সরাসরি ভারত সফরে যোগ দেবেন দলের সঙ্গে।

Link copied!