• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৪২ ছক্কার রেকর্ড টি-টোয়েন্টির এক ম্যাচেই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০২:২৮ পিএম
৪২ ছক্কার রেকর্ড টি-টোয়েন্টির এক ম্যাচেই
ছক্কা হাঁকাচ্ছেন শিমরন হেটমায়ার। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই রান বন্যার ম্যাচ। আর অন্তত তাই হয়েছে সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক মাঠে। এতে কপাল পুড়েছে বোলারদের। দু’ইনিংস মিলিয়ে এক ম্যাচে ছক্কা দেখেছে ৪২টি। যা স্বীকৃত টি-টোয়েন্টিতে যৌথভাবে সর্বোচ্চ। এর আগে দুই ইনিংস মিলিয়ে এক ম্যাচে সর্বোচ্চ ৪২ ছক্কার রেকর্ড গড়েছিল চলতি বছরেꩵ ভারতের আইপিএলের ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস।

এক ম্যাচে𝔍 দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা ৩৮টি, যা সর্বশেষ আইপিএলে হয়েছে দুবার।

বৃহস্পতিবার ভোরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সেন্ট কিটস–গায়ানা ম্যাচে ‘অদ্ভুত’ এক ইনিংস খেলেন ক্যারিবিয়ান𒅌 ওপেনার শিমরন হেটমায়ার। তিনি ৩৯ বলে ৯১ রানের ইনিংস খেলেন। যেখানে ১১টি ছক্কা মারলেও ছিল না একটিও চারের মার। এতে করে অদ্ভূত এক রেকর্ড গড়েন হেটমায়ার। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনিই প্রথম ব্যাটার যিনি চারহীন ইনিংসে ১০ বা এর চেয়ে বেশি ছক্কা মেরেছেন।

তার বিধ্বংসীꦇ ইনিংসে ভর করে গায়ানা ৭ উইকেট হারিয়ে ২৬৬♉ রান করে।

পাহাড়൩সম রান টপকানোর লক্ষ্যে নেমে একপ🔴র্যায়ে জয়ের সম্ভাবনা জাগায় স্বাগতিক সেন্ট কিটসও। শেষ পর্যন্ত তারা সব উইকেট হারিয়ে ২২৬ রান করে। ৪০ রানে জয়লাভ করে গায়ানা।

আগে ব্যাটিং করা গায়ানা সব মিলিয়ে ছক্কা মারে ২৩টি। দলটির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা মারেন আফগানিস্তানের রিক্রুট রহমানউল্লাহ গুরবাজ। তিনি ৩৭ বলে ৬৯ রানের ইনিংস খেলতে গিয়ে ছক্কা মারেন ৬টি। আর কেমো পাল ৩টি, ডুয়াইন প্রোট🐓িরিয়াস একটি ও রেইমন রেইফার ২টি ছক্কা মারেন।

গায়ানার দেয়া লক্ষ্য তাড়ায় প্রথম ৯ ওভারেই স্কোরবোর্ডে ১৩৯ রান তুলে ফেলে সেন্ট কিটস। ইনিংসের দশম ওভারে গায়ানা অধিনায়ক ইমরান তাহির কোনো রান না দিয়ে দুই উইকেট তুলে নিয়ে পাল্টে যায় ম্যাচের গতিপথ। সেখান থেকে আর বের হতে পারেনি সেন্ট কিটস। শেষ পর্যন্ত তারা ২ ওভার বাকি থাকতে অলআউট হয়ে যায়। সেন্ট কিটসের ব্যাটাররা ছক্কা মারেন ১৯টি, যার ৯টিই মারেন ওপেনার আন্𒁃দ্রে ফ্লেচার। কাইল মায়ার্স ও শেরফান রাদারফোর্ড তিনটি করে, মিকাইল লুইস ও মুহাম্মদ মহসিন ২টি করে উইকেট লাভ করেন।

Link copied!