• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের কাছে লজ্জার হার মানতে পারছেন না ওয়াসিম আকরাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ১২:৫৬ পিএম
বাংলাদেশের কাছে লজ্জার হার মানতে পারছেন না ওয়াসিম আকরাম
ওয়াসিম আকরাম। ছবি: সংগৃহীত

প্রথমে গত বছরের ওয়া༺নডে বিশ্বকাপে ব্যর্থতা। এরপর সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই অবস্থা, সুপার এইটেও উঠতে পারেনি পাকিস্তান। যেখানে হারতে হয়েছে যুক্তরাষ্ট্রের মতো দলের কাছেও। আর এবার বাংলাদেশের꧅ কাছে ঘরের মাঠে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ। দলের এমন ভঙ্গুর অবস্থা দেখে বিব্রত পাকিস্তানের সাবেক অধিনায়ক ‘সুইং অব সুলতান’ খ্যাত ওয়াসিম আকরাম। পাকিস্তানের হয়ে বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার শান মাসুদের দলের কঠোর সমালোচনা করেছেন।

বার্তা সং𓂃সꦏ্থা এএফপি’কে দেয়া এক সাক্ষাৎকারে ওয়াসিম বলেন, ‘এটা আমাদের ক্রিকেটে বড় ধাক্কা, আমাদের ক্রিকেট নিয়ে কঠিন সিদ্ধান্ত নেয়ার সময় এসেছে। যেভাবে তারা ভালো পরিস্থিতি থেকে ম্যাচ হেরেছে, একজন সাবেক ক্রিকেটার, অধিনায়ক ও ক্রিকেটপ্রেমী হিসেবে আমি বিব্রত। আমি আসলে কিছু বুঝতেই পারিনি।’

এরপর দেশের মাটিতে সিরিজ হার নিয়ে ওয়াসিম আকরাম আরও বলেন, ‘ঘরের মাঠে আমরা ধারাবাহিকভাবে হারছি। এটাই আমাদের ক্রিকেটের মান সম্পর্কে বলে দেয়। তৃণমূলে কোনো পদক্ষেপ নেই বলেই আমাদের ক্রিকেটের মান নিচের দিকে। আমাদের বিকল্প ক্রিকেটার নেই। এটা নিয়ে কাজ করতে হবে। ক্রিকেট জাতি হিসেবে ধৈর্য ধরতে হবে। দুর্ভাগ্যজনকভাবে এর কোনো দ্রুত সমাধান নেই🔴।’

প্রসঙ্গত, ঘরের মাঠে শেষ ১০ ম্যাচে জয় পায়নি🌌 পাকিস্তান। যেখানে🍌 ৪ ড্রয়ের বিপরীতে আছে ৬ হার। তার পাশাপাশি একুশ শতকে জিম্বাবুয়ে ও বাংলাদেশের পরই ঘরের মাঠে সবচেয়ে বেশিসংখ্যক ম্যাচে জয়হীন পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে ধবলধোলাইয়ের আগে ২০২২ সালে ইংল্যান্ডের বিপক্ষেও ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের সব কটিতে হেরেছিল পাকিস্তান।

এর আগে পাকিস্তান দলকে নিয়ে রমিজ রাজা থেকে শুরু করে বাসিত আলী সবাই সমালোচনা করেছেন। কেউ ꦗকেউ এই হারকে বলেছেন পাকিস্তান ক্রিকেটের ‘কালো দিন’।

উল্লেখ্য, প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। এমন সুবিধাজনক অবস্থানে থাকার পরও সেই টেস্টে পাকিস্তান হারে ১০ উইকেটে। এরপর দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট তুলে নেয় পাকিস্তানের বোলাররা। এরপরও সেই টেস্ট পাকিস্তান জিততে পারেনি, হেরেছে ৬ উইকেটে। এমন সুবিধাজনক অবস্থানে থেকে দলেরꦑ হার মানতে পারছেন না আকরাম।

Link copied!