• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিজয়ী টাইগাররা ফিরেছেন, সাকিব কোথায়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৯:৩৬ এএম
বিজয়ী টাইগাররা ফিরেছেন, সাকিব কোথায়

টেস্ট স্ট্যাটাস অর্জনের ২৪ বছর পর দুই টেস্ট সিরিজে স্বাগতিক পাকিস্তানদের ধবলধোলাই করেছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম টেস্টে ১০ উইকেটের বিশাল জয়ের পর দ্বিতীয় টেস্টেও স্বাগতিকদের পাত্তা 🌺দেয়নি টাইগাররা। সেই বিজয়ী টাইগারদের এবারের ফের꧒াটা একটু বেশিই আনন্দের হবে নিশ্চিত। তবে এই আনন্দযাত্রার পুরো পথে তাদের সঙ্গী হতে পারছেন না সাকিব আল হাসান।

করাচি থেকে দুবাই আর দোহা হয়ে✨ বাংলাদেশ দল ঢাকায় ফিরেছে দুই ভাগে। দুবাই হয়ে যারা এসেছেন, তারা পৌঁছান রাত সাড়ে ১১টায়। আর দোহা হয়ে যারা এসেছেন, তাঁরা পৌঁছান রাত ২টা ১৫ মিনিটে।

ঢাকায় হত্যা মামলা হওয়ায় সাকিব পাকিস্তান থেকে দেশে ফিরবেন কি না, এ নিয়ে জল্পনা–কল্পনা ছিল। পরে জানা গেছে, তিনি আপাতত দেশে ফিরছেন না। সার🍌ের হয়ে ইংলিশ কাউন্ট꧑ির একটা ম্যাচ খেলতে যাবেন ইংল্যান্ডে। সাকিব এখন সেই পথেই আছেন।

সাকিব দুবাই হয়ে আসা সতীর্থদের সঙ্গে করাচি ছেড়েছ♔েন। তবে দুবাই থেকে দলের সঙ্গে দেশের বিমান না ধরে তিনি অপেক্ষায় ছিলেন লন্ডনের ফ্লাইটের। ৯ সেপ্টেম্বর থেকে সারের ൩হয়ে সমারসেটের বিপক্ষে টন্টনের ম্যাচে খেলবেন তিনি।

১৫ সেপ্টেম্বর দুই টেস্ট ও তিন ট🧸ি–টোয়েন্টির সিরিজ খেলতে বাংলাদেশ দল ভারত সফরে যাবে এবং ওই সফরের দলে সাকিবও থাকবেন নিশ্চিত। সে কারণেই কৌতূহল, মাঝে মাত্র একটি ম্যাচ খেলতে তিনি কেন ইংল্যান্ডে যাচ্ছেন? বর্তমান পরিস্থিতিতে দেশে না এলেও সাকিব তো পারতেন যুক্তরাষ্ট্রে গিয়ে পরিবারের সঙ্গে কয়েকটা দিন কা🔯টিয়ে আসতে!

সাকিবের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, সারের হয়ে এখন তিনি মাত্র একটি ম্যাচ খেললেও খেলার কথা ছিল গোটা চারেক ম্যাচই। ইংলিশ কাউন্টির দলটির সঙ্গে নাকি সে রকমই চুক্তি হয়েছিল তার। বিসিবিও সাকিবকে সেভাবে অনাপত্ত🧔িপত্র দিয়েছিল, তবে যথারীতি শর্ত ছিল, জাতীয় দলের প্রয়োজনে তাকে ছাড়তে হবে সারের।

ভꦯারত সিরিজে টেস্ট খেলবেন কি খেলবেন না, এ নিয়ে কিছুটা অনিশ্চয়তা থাকাতেই সারের সঙ্গে সাকিবের ও রকম আলোচনা হয়েছিল বলে জানা গেছে। পরে যখন সিদ🥀্ধান্ত হলো টেস্ট সিরিজটা তিনি খেলবেন, তখন সারেই বাধ্য হয়ে সাকিবকে ছাড়ছে।

আগামী ১৫ꦍ সেপ্টেম্বর ভারত সফরে যাবে বাংলাদেশ দল। ভারতে সেদিনই সাকিবেরও যোগ দেওয়ার কথ🀅া দলের সঙ্গে।

এদিকে সাকিব ছাড়াও দলের সঙ্গে ঢাকায় আসেননি কোচিং স্টাফের কয়েক সদস্য। ছুটি কাটিয়ে তারা আসবেন ভারত সফরের আগে। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও ব্যাটিং কোচ ডেভিড হেম্প দল❀ের সঙ্গ🍎ে ঢাকায় ফিরলেও মাঝের কয়েকটি দিন ছুটি কাটাতে তারাও ঢাকা থেকে যাবেন অস্ট্রেলিয়ায়। ঢাকায় ফিরবেন ভারতে যাওয়ার আগে।

দেশে ফিরে কওিছুদিন ছুটিতে থাকবেন ক্রিকেটাররাও। তবে ভারত সফরে♑র জন্য ৯ সেপ্টেম্বর থেকে কয়েক দিন অনুশীলন করার কথা তাদের।

Link copied!