• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পিতৃহারা ছেলেটার কান্না এখনো আমার কানে বাজে: মিরাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৩:৫৪ পিএম
পিতৃহারা ছেলেটার কান্না এখনো আমার কানে বাজে: মিরাজ
মেহেদী হাসান মিরাজ। ছবি: সংগৃহীত

নিজেদের ক্রিকেট ইতিহাসে বাংলাদেশ এর আগে পাকিস্তানের বিপক্ষে কোন টেস্ট ম্যাচে জিততে পারেনি। এবার সেই পাকিস্তানের বিপক্ষে তাদেরই মাট🍃িতে ২-০ ব্যবধানে সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। এই সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

দলের খারাপ সময়ে✱ ব্যাট ও বল হাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন মিরাজ।

পাকিস্তান সফরে যাওয়ার আগে যেখানে টেস্ট জেতার কোনো স্মৃতি ছিল না তাদের বিপক্ষে, সেখানে এবার দ্বিতীয় দল হিসেবে পাকিস্তানকে তাদের মাটিতে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এমন সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিততে পেরে দারুণ 📖খুশি🎀 মিরাজ। তবে এই পুরস্কার পেলে তার অর্থ কি কাজে লাগাবেন, তা নাকি আগেই কিছুটা ঠিক করে রেখেছিলেন।

ꦬপুরস্কার বিতরণী মঞ্চেই মিরাজ জানান, সিরিজ সেরা হয়ে পাওয়া অর্থ তিনি অনুদান হিসেবে দেবেন বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ হওয়া একজনের পরিবারকে। কেন এমন সিদ্ধান্ত? মিরাজ পরবর্তী সময়ে জানিয়েছেন পেছনের গল্প। 

বিসিবির এক ভিডিওতে মিরাজ বলেন, ‘আমাদের প্রথম টেস্ট ম্যাচ যখন চলছဣিল। আমার সোশাল মিডিয়াতে চলে আসে যে একটা ছেলে কান্না করছিল। আমার ছেলের মতোই বয়স, পিতৃহারা ছেলেটা কান্না করছিল আর বলছিল, আমার বাবা মারা গিয়েছে, নামাজ পড়তে গিয়ে গুল♒ি খেয়ে মারা গেছে; আমি রক্ত দেখেছি, আমার বাবা ফিরে আসেনি।’

মিরাজ আরও বলেন, ‘‘ওই কথাগুলো এখনো আমার কানে🧸 বাজে, আমার কাছে খুব খারাপ লেগেছিল। পুরো জিনিসটা দেখেছিলাম।🌠 তখনই নিয়ত করেছিলাম, ‘ম্যান অব দ্য সিরিজ’ হবো কি না, তা তো জানতাম না। কিন্তু আমি দেশে এসে তাদের কিছুটা সাহায্য করব। ওই সময়ই নিয়ত করেছিলাম।’

Link copied!