• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঋতুপর্ণাকে ধাওয়া, নিন্দার ঝড়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৫:১৩ পিএম
ঋতুপর্ণাকে ধাওয়া, নিন্দার ঝড়
কমলেশ্বর মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, ঋতুপর্ণা সেনগুপ্ত, অনন্যা চট্টোপাধ্যায়, জীতু কমল। ছবি: কোলাজ

নারী চিকিৎসককে ধর্ষণের পর♐ হত্যার ঘটনায় এখনো উত্তাল ভারত। সাধারণ জনগণ থেকে শুরু করে সরব কলকাতার শিল্পীসমাজ। বুধবার (৪ সেপ্টেম্বর) শ্যামবাজারে♏ তাদের একটি কর্মসূচি চলছিল। আর সেখানে  গিয়েছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

অভিনেত্রী সমাবেশে পಌৌঁছতেই তার উদ্দেশে ওঠে ‘গো ব্যাক’ স্লোগান। এমনকি ঋতুপর্ণার উপর চড়াও হন আন্দোলনকারীদের একাংশ। পরিস্থিতি বেগতিক দেখে ধাওয়া খেয়ে এলাকা ছাড়তে বাধ্য হন অভিনেত্রী। এই ঘটনার প্রতিবাদে সামাজিক মাধ্যমে উঠেছে নিন্দার ঝড়।  ঋতুপর্ণার পাশে দাঁড়িয়ে🅺ছেন টলিউডের অভিনেতারা। 

অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী প্রথম থেকেই আন্দোলনের পক্ষে ছিলেন। তিনিও ঋতুপর্ণাকে ঘিরে এই বিক্ষোভের নিন্দা করে একটি পোস্ট করেন। তিনি লিখেছেন, ‘ঋতুপর্ণার মতামত আপনার পছন্দ না-ই হতে পারে। ওর তৈরি ▨করা ভিডিও আপনি হয়তো পছন্দ করেননি। ঠিক আছে। আন্দোলনে ‘গো ব্যাক’ স্লোগান ত💞ুলেছেন ঋতুর উদ্দেশে। সেটাও গ্রহণযোগ্য। সে আপনাদের কথা মেনে নিয়ে এলাকা ছেড়ে চলে যান। কিন্তু ওর গাড়ির উপর চড়াও হওয়া কি ঠিক? কী সাংঘাতিক! আমি এর নিন্দা করছি।”

সুদীপ্তা তাঁর ꦑপোস্টে মনে করিয়ে দেন এই আন্দোলন এক মহিলার জন্য। তার কথায়, “আপনারা ভুলে গিয়েছেন আপনারা মহিলাদের জন্য রাত দখল করেছেন?” পোস্টের শেষে তিনি লেখেন, ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ“কলকাতাবাসী, আপনারা যা করলেন ঋতুপর্ণার সঙ্গে, তার আমি চরম নিন্দা করি।”

বরেন্য পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ও ঘটনার নিন্দা করে লেখেন, “ঋতুপর্ণাಞ সেনগুপ্তর সঙ্গে এই অমানবিক আচরণের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। সবাই আনꩲ্দোলনে শামিল হতে পারেন। কেউ কাউকে আটকাতে পারেন না।” একই সুরে প্রতিবাদ জানিয়েছেন অনন্যা চট্টোপাধ্যায়। তিনি লেখেন, “ঋতুপর্ণা সেনগুপ্তের অপমানের তীব্র সমালোচনা করছি। মানুষকে অনুরোধ করছি, নিজের লড়াইটা বেছে নিন। এখন আমাদের অনেকেই লক্ষ্যভ্রষ্ট করতে চাইবেন। তাঁদের সফল হতে দেবেন না দয়া করে।”

জীতু কমলও একটি পোস্টে লেখেন🌞, “এটা ঠিক ꦦহচ্ছে না। দয়া করে এগুলো করে অতি উৎসাহ দেখাবেন না।”

Link copied!