• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাবির নতুন উপাচার্য হলেন কামরুল আহসান


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৫:৩৮ পিএম
জাবির নতুন উপাচার্য হলেন কামরুল আহসান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ🌼্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ🅺 থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্র♋মে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আদেশ অনুযায়ী অধ্যাপক ড. কামরুল আহসান🅠কে বিশ্ববিদ্যালয়ে সাময়িকভাবে উপাচার্য পদে পাঁচ শর্তে নিয়োগ দেওয়া হলো।

শর্তগুলো হলো-ꦦ উপাচার্য পদে এ নিয়োগ যোগদানের তারিখ হতে কার্যকর হবে। উপর্যুক্ত পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

দর্শন বিভাগ༺ের অধ্যাপক কামরুল আহসান শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের জাবি শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন। রাজনীতির পাশাপাশি একাডেমিক ও টকশো ব্যক্তিত্ব হিসেবেও তার পরিচিতি রয়েছে।

♔তিনি বাংলাদেশ ফিলোসফিক্যাল সোসাইটির সাধ༒ারণ সম্পাদক, জাবি শিক্ষক সমিতির সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকে🎉ট, একাডেমিক কাউন্সিলের সদস্য, হল প্রাধ্যক্ষসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্বও পালন করেছেন।

Link copied!