• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের বিশ্বকাপ দলে নেই জাদেজা, ফিরেছেন বুমরাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ০৬:২৭ পিএম
ভারতের বিশ্বকাপ দলে নেই জাদেজা, ফিরেছেন বুমরাহ

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। 🧔অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দলে আছেন জাসপ্রিত বুমরাহ- রবিচন্দ্রন অশ্বিনের মতো বড় নাম। তবে স্কোয়াডে জায়গা পাননি পেসার মোহাম্মদ শামি। তবে স্ট্যান্ডবাই হিসেবে দলের সাথে অস্ট্রেলিয়ায় উড়াল দিবেন তিনি।

এশিয়া কাপের দামামা শেষ হতে না হতেই বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। এশিয়া কাপে ইনজুরিতে পড়া রবীন্দ্র জাদেজাকে দলে রাখেনি ভারতীয় নির্বাচকরা। এছাড়াও দীর্ঘ ইনজুরি কাটিয়ে দলܫে ফিরেছেন জাসপ্রিত বুমরাহ।

ভারতের এশিয়া কাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন রবি বিষ্ণুই ও আবেশ খান। অসুস্থতার কারণে ছিটকে𝕴 গিয়েছিলেন আবেশ খান। সুস্থ হলেও তাকে বিশ্বকাপ স্কোয়াডে রাখেনি বিসিসিআই। রবি বিষ্ণুই দলের সাথে অস্ট্রেলিয়া উড়াল দিবেন স্ট্যান্ডবাই♚ হিসেবে।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে আতিথ্য দিবে ভারতীয় দল। এই দুই সিরিজে বিশ্বকাপ দল নিয়েই খেলবে ভারত।  এই দুই সিরিজ চলাকালীন বিশ্বকাপ স্কোয়াডে থাকা তিন পেসার হার্দিক পান্ডিয়া, আর্শ্বদীপ সিং ও ভুবনেশ্বর কুমারকে ফিটনেস কন্﷽ডিশনিংয়ের জন্য ব্যাঙ্গালুরুতে ন্যাশন্যাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) রিপোর্ট করতে বলেছে বিসিসিআই।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সির༺িজে খেলবেন না আর্শদ্বীপ সিং। আর দক্ষিণ আফ্রিকা সিরিজে ভুবনেশ্বর কুমার থাকবেন এনসিএ-তে। তার জায়গা খেলবেন আর্শদ্বীপ সিং। একই সিরিজে ভুবনেশ্বর কুমার ছাড়াও  খেলবেন না হার্দিক পান্ডিয়া।

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধি𝔍নায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পান্থ, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্🤪যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আর্শদ্বীপ সিং।

স্ট্যান্ড বাই- মোহাম্ম🌌দ সামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণুই, দীপক চাহার।

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারত স্কোয়াড
রোহিত শর্মা (𝓰অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পান্থ, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, হার্শাল প্যাটেল, দীপক চাহার ও জাসপ্রিত বুমরাহ।

Link copied!