• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পরিস্থিতি তৈরি হলে পাকিস্তানে দল পাঠানোর কথা ভাববে ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০২:১৮ পিএম
পরিস্থিতি তৈরি হলে পাকিস্তানে দল পাঠানোর কথা ভাববে ভারত
ভারত ও পাকিস্তান দল। ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দল কি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে আগামী বছর পাকিস্তানে যাবে? ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অবস্থান স্পষ্ট করে দিয়েছেন সচিব জয় শাহ। তাতে প্রতিযোগিত𒁏ার আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উদ্বেগ আরও বৃদ্ধি পেয়েছে।

রাজনৈতিক কারণে ভারত এবং পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ় বন্ধ। ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে খেলতে যায় না। ২০২৩ সালে এশিয়া কাপ খেলতেও পাকিস্তানে রোহিত শর্মা, বিরাট কোহলিদের𓆉 পাঠায়নি বিসিসিআই। যদিও এক দিনের বিশ্বকাপের সময় বাবর আজমদের ভারতে পাঠিয়েছিলেন পিসিবি কর্তারা♐।

আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফি হবে পাকিস্তানে। প্রস্তুতিও শুরু করে দি🉐য়েছেন পিসিবি কর্তারা। স্বভাবতই প্রশ্ন উঠছে রোহিত, কোহলিদের কি আগামী বছর পাকিস্তানে পাঠাবে বিসিসিআই? সচিব জয় বোর্ডের অবস্থান জানিয়ে বলেছেন, ‘এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। কোনও নির্দিষ্ট অবস্থানও নেওয়া হয়নি। সময় এবং পরিস্থিতি তৈরি হলে আমরা অবশ্যই দল পাঠানোর কথা ভাবব।’

ভারতীয় বোর্ডের এই অবস্থান উদ্বেগ বৃদ্ধি করছে পিসিবি কর্তাদের। সূত্রের খবর, আইসিসির কোনও প্রতিযোগিতায় ভারতীয় দল না থাকলে সমস্যায় পড়তে পারেন আয়োজকেরা। সমস্যা হতে পারে আইসিসিরও। কারণ আইসিসির বিভিন্ন প্রতিযোগিতা এবং আইসিসিরও অধিকাংশ স্পনসর ভারতীয়। সে ক্ষেত্রে আর্থিক ক্ষতির সম্ভাবনা থাকছে। সেটাই🎉 ভাবাচ্ছে আইস🎉িসি এবং পিসিবি কর্তাদের।

ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে সরে দাঁড়ালে, খেলার সুযোগ পাবে শ্রীলঙ্কা। তাতে সমস্যা মিটবে না। পিসিবি কর্তারা আবার আইসিসিকে জানিয়েছেন, গত এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে তারা রাজি নন। কোনও দেশকে বাড়তি সুবিধা দেওয়া হলে তারা মানবেন না। ফলে আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে জটিলতা অব্যাহত। ভারত-পাকিস্তান দ্বন্দ্বের মাঝে সমাধানের পথ খুঁজ💜ছেন আইসিসি কর্তারা।

Link copied!