• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মুখ খুললেন শেখ হাসিনা, যা করলে থাকতে পারতেন ক্ষমতায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০১:০৯ পিএম
মুখ খুললেন শেখ হাসিনা, যা করলে থাকতে পারতেন ক্ষমতায়
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

তুমুল ছাত্র-জনতার বিক্ষোভের মুখে 𓆏৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন দেশ ছেড়ে যান শেখ হাসিনা। পদত্যাগ, দেশত্যাগের পর অবশেষে শেখ হাসিনার প্রথম কোনো বক্তব্য প্রকাশ্যে এলো।ꦿ 

রꦺোববার (১১ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যম দ্য প্রিন্টের খবরে বলা হয়েছে, আওয়ামী লীগের কর্মী ও সমর্থকদের উদ্দেশে বার্তা পাঠিয়েছেন 🎀শেখ হাসিনা। সেই বার্তায় তিনি বলেছেন, “যুক্তরাষ্ট্রকে সেন্ট মার্টিন ও বঙ্গোপসাগর দিলে আমি ক্ষমতায় এখনো থাকতে পারতাম।”

হাসিনার পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, “আমি পদত্যাগ করেছি⛦, কারণ লাশের মি🅷ছিল আমি দেখতে চাইনি। তারা শিক্ষার্থীদের লাশের ওপর দিয়ে ক্ষমতায় আসতে চেয়েছিল। কিন্তু আমি তার অনুমোদন দিইনি।”

শেখ হাসꦰিনা আরও বলেছেন, “আমি এখনো দেশে থাকলে আরও অনেকে প্রাণ হারাত, আরও অনেক সম্পদ নষ্ট হতো।”

বার্তায়🌃 কর্মীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, ইনশা আল্লাহ, শিগগিরই আমি দেশে ফিরছি। এই পরাজয়🌱 আমার কিন্তু এই বিজয় জনগণের।

তিনি আর🥃ও বলেছেন, “আমি নিজেকে সরিয়ে নিয়েছি, আমি আপনাদের বিজয়ের মাধ্যমে এসেছি, আপনারা আমার শক্তি ছিলেন। এরপর আপনারা আমায় চাননি, আমি সরে গেছি এবং পদত্যাগ করেছি।” 

শেখ হাসিনা আরও বলেন, “আমার কর্মীরা স🐭েখানে যারা আছেন, কেউ মনোবল হারাবেন না। আওয়ামী লীগ আবার দাঁড়িয়ে উঠবেඣ।”

এ ছাড়া আমার ভাষণ বিকৃত করা হয়েছে বলে অভিযোগ করেছেন শেখ হাসিনা। তিনি বলেছেন, “আমি আমার তরুণ শিক্ষার্থীদের আবার বলতে চাই, আমি কখনোই তোমাদের রাজাকার বলিনি, ꦇআমার কথা বিকৃত করা হয়েছে।”

দ্য প্রিন্ট বলছে, আগামী সপ্তাহে ভারতীয় সংবাদমাধ্যমে হাসিনা ভাষণ দেবেন বলে ধা🍨রণা করা হচ্ছে।  

প্রতিবেদনে আরও বলা হয়েছ💯ে, ভারতে যাওয়ার পর একাধিকবার জাতীয় নিরাপত্𝕴তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে দেখা হয়েছে শেখ হাসিনার। ভারতীয় নিরাপত্তা এবং কূটনৈতিক কর্তাদের সঙ্গেও কথা হয়েছে তার।

শেখ🍌 হাসিনা আশা প্রকাশ করেছেন, তিনি আবার নিজের দেশে ফিরে যাবেন। তিনি মনে করেন, আওয়ামী লীগ বারবার ঘুরে দাঁড়িয়েছে, আবারও দাঁড়াবে। তার দলের বহু নেতাকে হত্যা ও ঘরবাড়ি জ্বালিয়ে 🐭দেওয়ার খবরে তিনি অত্যন্ত ব্যথিত। 

Link copied!