• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পার্থকে হারিয়ে সেমির দ্বারপ্রান্তে বাংলাদেশ এইচপি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৩:০৫ পিএম
পার্থকে হারিয়ে সেমির দ্বারপ্রান্তে বাংলাদেশ এইচপি
উইকেট লাভের পর রিপন মন্ডলকে সতীর্থ খেলোয়াড়দের শুভেচ্ছা। ছবি : সংগৃহীত

টপ অ্যান্ড সিরিজে নিজেদের প্রথম ৫ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৩ ম্যাচে হেরেছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) ক্রিকেট ইউনিট। তাই সেমির দৌড়ে টিকে থাকতে হলে পার্থ স্কচার্সের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না এইচপি দলের। শেষ পর্যন্ত মাহফুজুর রহমান রাব্বির ক্যামিওতে হাসি নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ। এই জয়ে সেমিতে এক পা দিয়ে রাখল আকবর আলীর 𒐪দল।

শনিবার অস্ট্রেলিয়ার ডারউই🦂নে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান করে পার্থ। জবাবে খেলতে নে🌟মে ১৯ ওভার ৩ বলে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় এইচপি।

ছোট লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ৫ বলে ১ রান করে সাজঘরে ফেরেন তানজিদ তামিম। তার বিদায়ে ৪ রানে ভাঙে উদ্বোধনী জুটি। তিনে নেমে ৯ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি পারভেজ হোসেন ইমন। চারে নেমে সুবিধা করতে পারেননি আরিফুল ইসলামও। এই তরুণ ব্যাটার ফিরেছেন ৫ বলে ২ রান কর൲ে।

টপ অর্ডার ব্যাটারদের অসহায় আত্মসমর্পণে ১৫ রান তুলতেই ৩ উইকেট হারায় এইচপি। এমন অবস্থা থেকে দলকে টেনে তোলেন আকবর আলি ও শামীম হোসেন। চতুর্থ উইকে🃏টে তা💫দের ৩৯ রানের জুটিতে ম্যাচে ফেরে দল। ১৭ বলে ১৬ রানে ফেরেন শামীম। আকবরের ব্যাট থেকে এসেছে ৩৩ বলে ৩৫ রান।

আকবর ফেরার পর দায়িত্ব নিয়ে ব্যাটিং করেছেন রাব্বি। এই তরুণ ব্যাটার ১৩ বলে ৩২ রানের অপরাজিত ইনিংꦐস খেলেছেন। তাܫর দুর্দান্ত ক্যামিওতে জয়ের সমীকরণ মিলিয়েছে এইচপি।

এর আগে ব্যাট করতে নেমে ত্যাগো ভিলির ৫৬ ও বাক্সটার হোল্টের ৩৪ রানের সুবাদে লড়াই করার পুঁজি পায় পার্থ। এইচপির হয়ে দুইটি করে উইকেট শিকার করেছেন রিপ🎀ন মন্ডল ও রকিবুল হাসান। 

Link copied!