• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডিসির কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীদের বিক্ষোভ


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৪:২৩ পিএম
ডিসির কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কটাক্ষ করে ডিসির বক্তব্য দেওয়ার প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।  ꧂;

শনিবার (১৭ আগস্ট) বেলা সাড়൩ে ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শহরের মুক্তির মোড় শহীদ মিনারের সামনের সড়কে এ কর্মসূচি পালিত হয়।

এসময় শিক্ষার্থীরা জেলা প্রশাসক (ডিসি) গো🍸লাম মওলার কুশপুত্তলিকা দাহ করে তাকে অপসারণের দাবি জানান।

শিক্ষার্থী মিজানুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মিতালি প্রামানিক, শিক্ষক সমাজের প্রতিনিধি জাহিদ রাব্বানী রাশিদ, নু൲সরাত জাহান জুথিসহ অন্যরা। মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত মাসে একটি সরকারি অনুষ্ঠানে বক্তব্য রাখার স🌞ময় নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) গোলাম মওলা বলেন- ‘শিক্ষার্থীরা না বুঝে রাস্তা অবরোধ করে আন্দোলন করছে। এতে করে রাস্তাঘাটে যানজট সৃষ্টি হয় এবং আমাদের দুর্ভোগ পোহাতে হয়। আন্দোলনের কারণে রেমিটেন্স কমে যাচ্ছে।’

‘তিনি আরও বলেছেন, জাতির পিতাকে স্বপ্নের বাংলাদেশ করতে দেওয়া হয়নি, তার পরিকল্পনা সফল হয়নি। নির্বিচারে পাখির মতো গুলি করা হয়েছে। আজ একটি, দুটি লাশ রাস্তায় পরলে টকশো দিয়ে টেলিভিশন ফাঁটাই ফেলে বুদ্ধিজীবীরা। বঙ্গবন্ধুকে যখন স্বপরিবারে হ🎃ত্যা করা হয়েছিল তখন তারা কোথায় ছিল। মায়া কান্না। সরকারি চাকুরিজীবী হিসেবে নয় নাগরিক হিসেবে যদি আগুন জ্বলে ෴তবে আমারও গায়ে লাগবে। কথায় কথায় কেন আন্দোলনে নামেন, কথায় কথায় কেন ধ্বংসযঙ্গ চালানো হয়। দেশ তো ভালোই চলছে।’

ডিসির এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যকে ছড়িয়ে পরলে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। এর প্রতিবাদে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা ম⛦ানববন্ধন কর্মসূচি প🐈ালন করেন এবং তার অপসারণের দাবি জানান।

Link copied!