• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অবশেষে বাংলাদেশের আবেদনে ফিফার সাড়া, বাড়লো দলবদলের সময়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৫:৩৩ পিএম
অবশেষে বাংলাদেশের আবেদনে ফিফার সাড়া, বাড়লো দলবদলের সময়
ছবি: প্রতীকী

আগামী ১৯ আগস্ট চলতি মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের দলবদলের শেষ দিন। যদিও রাজনৈতিক ক্ষমতা পালাবদলের এই সময়ে বেশিরভ🎃াগ ক্লাবই রয়েছে বিপাকে। আবাহনী, শেখ জামাল কিংবা🐠 শেখ রাসেল ক্রীড়াচক্রের মতো ক্লাবগুলো এখন পুরোপুরি ধ্বংসস্তুপ। এমন পরিস্থিতিতে ক্লাবগুলোর অনুরোধ ও বাফুফের আবেদনের প্রেক্ষিতে ফিফা দলবদলের সময় ৩ দিন বৃদ্ধি করেছে।

রাজনৈতিক অস্থিরতা, সরকার পরিবর্তন, ক্লাবগুলোর সমস্যার বিষয়টি জানিয়ে বাফুফে দলবদলের সময় বৃদ্ধির জন্য ফিফায় চিঠি দিয়েছিল। ফিফা সেই চিঠি আমলে না🔜 নিয়ে নাকচ করে🎉। বাফুফে আবার অনুরোধ করলে ফিফা দলবদলের সময় বিশেষ বিবেচনায় ৩ দিন বৃদ্ধি করার অনুমতি দেয়।

১ জুন থেকে দলবদল শুরু হয়েছে। দলবদল বাফুফে ঘোষণা করলেও ফিফার গাইডলাইন রয়েছে। দলবদলের সময় বাড়াতে 🅰হলে ফিফার অনুমতি নিয়েই করতে হয়। বাফুফে দলবদলের জন্য ১১ সপ্তাহ সময় দিয়েছিল। ফিফা প্রথম দফায় সেই সময় রাখলেও পরবর্তীতে বাংলাদেশের প্রেক্ষাপটে ৩ দিন বৃদ্ধি করেছে।

পেশাদার 🐓লিগের প্রথম লেগের পরও ♔দলবদল হয়। ৩-৪ সপ্তাহের সেই দলবদল কম সময় বা স্থগিত করে এই দলবদলে যোগ করার প্রস্তাব দিয়েছিল বাফুফে। ফিফা সেটাও রাজি হয়নি। এই তিন দিন বৃদ্ধি মধ্যবর্তী দলবদল থেকে কর্তন হবে না বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক।

 

খেলা বিভাগের আরো খবর

Link copied!