• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘৯০ দিনের মধ্যে স্বাস্থ্য খাতে দৃশ্যমান পরিবর্তন আসবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৯:৪৩ পিএম
‘৯০ দিনের মধ্যে স্বাস্থ্য খাতে দৃশ্যমান পরিবর্তন আসবে’
বক্তব্য রাখছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর। ছবি : সংগৃহীত

আগামী ৯০ দিনের মধ্যে দেশের স্বাস্থ্য খাতে দৃশ্যমান পরি꧙বর্তন আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. ♍আহমেদুল কবীর।

শনিবার (১৭ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের নিꦡয়ে রাজধানীর ১৫টি হাসপাতাল পরি꧃দর্শন শেষে তিনি এ কথা জানান।

এদিকে ৯০ দিনের মধ্যে স্বাস্থ্য খাতকে জনমুখী করার আশ্বাসের ক্ষণগণনা আজ থেকে শুরু হয়েছে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। এ সময় সহিংসতায় আহতদের কাছ থেকে যেসব বেসরকারি হাসপাতাল লাখ লাখ টাকা নিয়েছে, তাদের মেডিসিন ফি রেখে বাকিটা ফেরত দেওয়ার অনুরোধ জান𒉰িয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্💟দোলন।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, “এখন থেকে সরকারি বেসরকারি কোথাও আন্দোলন চলওাকালীন সহিংসতায় আহতদের চিকিৎসা নিতে টাকা লাগবে না।”

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেন, “স্বৈরাচারবিরোধী আন্দোলনে আহত শিক্ষার্থীরা রাজধানীসহ সারা দেশের সরকারি হাসপাতালে সঠিক চিকিৎসা পাচ্ছেন না। হাসপাতালগুলোতে শয্যার বিপরীতে দ্বিগুণ রোগী রয়েছেন। সরকারি হাসপাতালে শয্যা সংকট থাকলে আহতদের বেসরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা দিতে হবে। কিন্তু বেসরকারি হাসপাতালগুলো আন্দোলনকারীদের কাছ থেকে চিকিৎসার নামে লাখ লাখ টাকা আদায় কর🎃েছে। এসব টাকা ফেরত দিতে হবে।”

Link copied!