• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিএসইসির চেয়ারম্যান পদে যোগ না দেওয়ার কারণ জানালেন মাশরুর রিয়াজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৬:৩৫ পিএম
বিএসইসির চেয়ারম্যান পদে যোগ না দেওয়ার কারণ জানালেন মাশরুর রিয়াজ
অর্থনীতিবিদ এম মাশরুর রিয়াজ। ছবি : সংগৃহীত

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব অস্বীকৃতি জানিয়েছেন অর্থনীতিবিদ এম মাশরুর রিয়াজ। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে নিজের স꧅িদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

শনিবার (১৭ আগস্ট) এক বিবৃতিতে তিনি এ তথ্য জানান।

বিএসইসির চেয়ারম্যান পদে তাকে নিয়োগ দেওয𒈔়ার জন্য অন্তর্বর্তী সরকারকে ধন্যবাদ জানিয়ে মাসরুর রিয়াজ বলেন, “এই মুহূর্তে আমি শুধু অর্থনীতিবিদ হিসেবেই কাজ কর🔯তে চাই।”

বিবৃতিতে মাসরুর রিয়াজ বলেন, “দেশের এই গুরুত্বপূর্ণ সময়ে আমি মনে করি আমার বর্তমান অবস্থান থেকে একজন অর্থনীতিবিদ হিসেবে দেশের এবং অর্থনীতির জন্য আরও বড় পরিসরে কাজ করতে পারব। ꦐএকজন অর্থনীতিবিদ হিসেবে সামগ্রিক অর্থনীতি, বিশেষ করে বাণিজ্য, বিনিয়োগ এবং আর্থিক খাত সংক্রান্ত নীতি বিশ্লেষণ, সংস্কার কৌশল এবং সংলাপের মাধ্যমে দেশের অর্থনীতির কল্যাণে কার্যকর নীতি প্রণয়ন ও সংস্কার বাস্তবায়নের ক্ষেত্রে ভূমিকা রাখার সুযোগ রয়েছে। এসব বিবেচনায় আমি সবিনয়ে বিএসইসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি।”

অন্তর্বর্তী সরকারের রাষ্ট্র মেরামতের প্রচেষ্টায় নিজের অবস্থান থেকে সর্বাত্মক সহಞযোগিতা করে যাবেন বলে জানান এই অর্থনীতিবিদ।

এর আগে গত ১৩ আগস্ট পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির নতুন চেয়ারম্যান হি🅘সেবে নিয়োগ পান এম মাশরুর রিয়াজ। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (এফআইডি) উপসচিব ফরিদা ইয়াসমিনের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মাশরুর রিয়াজ আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ🌜) কর্মকর্তা ছিলেন। বর্তমানে তিনি গবেষণা প্রতিষ্ঠান পলিসি এক্সচেঞ্জের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেনꦫ।

Link copied!