• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ব্রাজিল স্কোয়াডে নেই ফর্মে থাকা জেসুস-মার্টিনেল্লি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২, ০১:২৮ পিএম
ব্রাজিল স্কোয়াডে নেই ফর্মে থাকা জেসুস-মার্টিনেল্লি

কাতার বিশ্বকাপের আগে শেষ মুহূর্তে প্রস্তুতির অংশ হিসেবে দুইটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। দুই ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে নেই গ্যাꦡব্রিয়েল জেসুস ও মার্টিনেল্লি। ইংলিশ ক্লাব আর্সেনালের হয়ে দারুণ ছন্দে থাকলেও তাদের জন্য খোলেনি ব্রাজিল দলের দরজা।

জেসুস-মার্টিনেল্লিকে দলে না নিলেও দুই নতুন মুখকে ꦰস্কোয়াডে ডেকেছেন কোচ তিতে। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলা গ্লেইসন ব্রেমের ও রোমায় খেলা রজার ইবানেস প্রথমবারের মতো ব্রাজিল জাতীয় দলে ডাক পেয়েছেন।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে আন্তর্জাতিক ম্যাচের উইন্ডোতে ব্রাজিল দুইটি ম্যাচ খেলবে। এই দুই ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষে আফ্রিকান প্রতিপ🌱ক্ষ ঘানা ও তিউনিসিয়া।

তিতের ঘোষিত ২৬ সদস্যের স্কোয়াডে ব্রাজিলেꦑর লিগে খেলা ꧟মাত্র তিনজন ফুটবলার ডাক পেয়েছেন। তারা হলেন- গোলরক্ষক ওয়েভারটন, মিডফিল্ডার এভারটন রিবেইরো ও ফরোয়ার্ড পেদ্রো।

ইংলিশ প্রিমিয়ার লিগে ১১ জন ফুটবলা𝄹রকে দলে ডেকেছেন তিতে। স্প্যানিশ লা লিগায় খেলা ৬ জন ফুটবল আছেন তিতের ঘোষিত দলে।

জেসুস-মার্টিনেল্লি ছাড়াও বাদ পড়েছেন সদ্যই বার্সেলোনা ছেড়ে💖 মেক্সিকান ক্লাব পুমাসে যোগ দে💖ওয়া দানি আলভেস। ৩৯ বছর বয়সী এই রাইট ব্যাক বিশ্বকাপ খেলার আশা করলেও হয়তো তার সেই আশা পূরণ হচ্ছে না।

বিশ্বকাপের সর্বশেষ দুই প্রস্তুতি ম্যাচে ঘানা ও তিউনিসিয়ার বিপক্ষে ফ্রান্সে খেলবে ব্রাজিল। চলতি বছরের ২৩ সেপ্টেম♐্বর ঘানা ও ২৭ সেপ্টেম্বর ত♑িউনিসিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক : অ্যালিসন (লিভারপুল), এডার🌳সন (ম্যানচেস্টার সিটি), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার : দানিলো (জুভেন্টাস) অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), গ্লেসন ব্রেমার (জুভেন্টাস), অ্যালেক্স টেলেস (সেভিয়া), থিয়াগো সিলভা (চেলসি), এডার মিলিতাও🌳 (রিয়াল মাদ্রিদ), মারকুইনোস (পিএসজি), রজার ইবাইজ (রোমা)।

মিডফিল্ডার : ক্যাসেমিরো (ম্যানইউ), ফ্রেড (ম্যানইউ), ফ্যাবিনহো (লিভারপুল), লুকার পাকুয়েতা (ওয়েস্ট꧑ হ্যাম), ব্র🎃ুনো গুইমারেস (নিউক্যাসল ইউনাইটেড), এভারটন রিবেইরো (ফ্ল্যামিঙ্গো)।

ফরোয়ার্ড : নেইমার (পিএসজি), রিচার্লিসন (টটেনহ্যাম), রবার্তো ফিরমিনহো (লিভারপুল), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), অ্যান্টনিও (ম্যানচেস্টার ইউনাইটেড), রাফিনহা (বার্সেলোনা), মাথিউস কুনহা (অ্যাথলেটিকো মাদ্𓆏রিদ), পেদ্রো (ফ্ল্যামিঙ্গো)।

Link copied!