• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারত সফরে বাংলাদেশের কোচ থাকছেন হাথুরুই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৭:১৮ পিএম
ভারত সফরে বাংলাদেশের কোচ থাকছেন হাথুরুই
চন্ডিকা হাথুরুসিংহে । ছবি: সংগৃহীত

‘চন্ডিকা হাথুরুসিংহে আর বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ থাকছেন না। পাকিস্তান সফরের আগে থেকেই এমনটা আলোচনায় ছিল। ভারত সফরের আগেই তাতে বিদায় নিতে হবে বাংলাদেশ থেকে। বিসিবি সভাপতি যখন চান না, তখন আর হেড কোচ থাকবেন না হাথুরু।’ এমন সব কܫথা বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন জা𝓡য়গায়।

তবে খবর নিয়ে জানা গেল অন্য তথ্য। ভারত সফরেও হাথুরুসিংহেই হেড কোচের ভূমিকায় থাকবেন। শুধু তাই নয়, পাকিস্তান থেকে ছুটিতে যাওয়ার কথা থাকলেও, 💟হাথুরু নাজমুল হোসেন শান্তদের সঙ্গে বুধবার রাতেই ঢাকায় ফিরে এসেছেন। জাতীয় দলের বহরের সঙ্গে ভারত সফরেও যাবেন তিনি।

বোর্ডপ্রধানে𓄧র দায়িত্ব নেওয়ার আগে থেকেই হাথুরুর ব্যাপারে নেতিবাচক ধারণ পোষণ করে আসছেন ফারুক আহমেদ। এক টেলিভিশন সাক্ষাৎকারে ফারুক বলেছিলেন, ‘আমি মনে করি না হাথুরু বাংলাদেশ ক্রিকেট দলের জন্য খুব কাℱর্যকর ভূমিকা রাখতে সক্ষম।’

বিসিবি প্রধানের বক্তব্য শোনার পর হাথুরুসিংহেও রাওয়ালপিন্ডিতে বসে জানিয়ে দেন, ‘তার কোচ থাকা না থাকা নিয়ে তিনি বিসিবির শীর্ষ কর্তাদের সঙ্গে সরাসরি কথা বলতে আগ্রহী এবং সেটা তিনি বাংলাদেশে এসেই আলাপ আলোচনা করতে চান।๊’

হাথুরুসিংহের কোচিংয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে ১০ ও ৬ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। য🍌েখানে আগে কখনো পাকিস্তানকে হারানোর রেকর্ড ছিল না, সেখানে এবার পাকিস্তানিদের ২ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে টাইগাররা নিজেদের সাফল্যকে ছাড়িয়ে গেছে।

হেড কোচ হিসেবে এ সাফল্যে অবদান ও কৃতিত্ব আছে হাথুরুরও। তাই তাকে এখনই বাদ দেওয়ার যৌক্তিকতা নিয়েও প্রশ্ন উঠবে। জানা গেছে, এ কারণেই মূলত ভারত সফরের আগে♌ কোচ বদলের চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলেছেন বিসিবি প্রধান ফারুক।

আগামী ৮ সেপ্টেম্বর থেকে লাল বলে অনুশীলন শুরু হবে টেস্ট দলের। ১৫ সেপ্টেম্বর ভারত যাবেꦬ বাংলাদেশ দল। আগামী ১৯ সেপ্টꩲেম্বর থেকে চেন্নাইতে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হবে।

 

Link copied!