• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘অভ্যুত্থানের চেতনা ধরে রাখতে আবারও রক্ত দিতে প্রস্তুত আমরা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৯:৫৮ পিএম
‘অভ্যুত্থানের চেতনা ধরে রাখতে আবারও রক্ত দিতে প্রস্তুত আমরা’
বক্তব্য রাখছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম। ছবি : সংগৃহীত

অভ্যুত্থানের চেতনা ধরে রাখতে আবারও রক্ত দিতে প্রস্তুত বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন🔥্বয়ক সারজিস আলম। তিনি বলেছেন, “গণঅভ্যুত্থানে আমাদের ভাইয়েরা রক্ত দিয়েছেন, সেই অভ্যুত্থানের চেতনা ধরে রাখতে আমরা আবারও রক্ত দিতে প্রস্তুত আছি।”

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ❀্যা ৭টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র-জনতার শহীদি মার্চ শেষে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা সরকারের সমালোচনা করে সারজিস আলম বলেন, “ভুলেও কেউ ফ্যাসিস্টদের দোসর হওয়ার চেষ্টা করবেন না। যারা ফ্যাসিস্টদের বিন্দুমাত্র ধারণ করে ত🎃াদের উদ্দেশে বলতে চাই, যদি দোসর হয়ে থাকার চেষ্টা করেন তাহলে এ দেশের 🥃ছাত্র-জনতা এক সঙ্গে তাদের প্রতিহত করবে।”

বৈষম্যবিরোধী ছাত্๊র আন্দোলনের এই সমন্বয়ক আরও বলেন, “কোনো চাঁদাবাজ, ক্ষমতার অপদখলকারী, সিন্ডিকেটদের অবস্থান এ দেশে হবে না।”

আরেক সমন্বয়ক আব্দুল কাদের বলেন, “ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হাজারো মানুষকে নির্মমভাবে♌ হত্যার দায় শেখ হাসিনা ও তার দোসরদের নিতে হবে। আমরা অন্তর্বর্তীকালীন সরকারের কাছে শে🌠খ হাসিনাসহ সকল অপরাধীর ফাঁসির দাবি জানাই।”

এর আগে বিকেল সাড়ে ৩টার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে থেকে শহীদি মার্চ শুরু হয়। এতে রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যꦑালয়, কলেজ, কারিগরি, মাদ্রাসা ও স্কুলের শিক্ষার্থীসহ লাখো মানুষ অংশ নেন﷽।

এ সময় ‘সফল হোক সফল হোক, শহীদি মার্চ সফল হোক’, ‘শহীদদেরౠ কারণে, ভয় করি না মরণে’, ‘শহীদের রক্ত, বৃথা যেতে দেবো না’- এ ধরনের বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষারও্থীরা।

Link copied!