• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অনুমতি ছাড়া যাওয়া যাবে না সেন্টমার্টিন


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৯:০৩ পিএম
অনুমতি ছাড়া যাওয়া যাবে না সেন্টমার্টিন
সেন্টমার্টিন পর্যটকদের ভিড়। ছবি : সংগৃহীত

রেজিস্ট্রেশন বা অনুমতি ছাড়া সেন্টম๊ার্টিন দ্বীপে যাওয়া যাবে না বলে জানিয়েছেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক আবদুল হামিদ। তিনি বলেছেন, “পরিবেশ রক্ষায় সেন্টমার্টিন দ্বীপে বেশ কিছু পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পর্যটক সীমিত করার পাশাপাশি এখন থেকে রেজিস্ট্রেশন বা অনুমতি ছাড়া কোনো পর্যটক দ্বীপটিতে যেতে পারবে না।”

বৃহস্পতিবার (৫ 🅰সেপ্টেম্বর) দুপ🤪ুরে কক্সবাজার শহরের একটি হোটেলের সম্মেলন কক্ষে ‘সেন্টমার্টিন দ্বীপে সিঙ্গেল ইউজ প্লাস্টিক ব্যবহার বন্ধে কনসালটেশন’ শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুল হামিদ বলেন, “দেশের নদী দূষণ নিয়ে আমরা কাজ করছি। ཧনদীগুলোকে দূষণমুক্ত রাখার জন্য ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেꦚছে পরিবেশ অধিদপ্তর।’

পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক বলেন, “পাহাড় কাটা ও জলাশয় ভরাটের বিষয়ে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। এটার জন্য আমাদের 🍒মন্ত্রণালযꦦ় থেকে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করা হয়েছে।”

ইউনিডোর সহযোগিতায় পরিবেশ অধিদপ্তর আয়োজিত সেমিনারে আরও বক্তব্য রাখেন, ইউনিডোর বাংলাদেশ প্রধান ড. জাকি উজ্জামান, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আতাউল গনি ওসমানী, বাংলাদেশে টেকসই প্লাস্টিক ব্যবহার এবং সামুদ্রিক লিটার প্রতিরোধের দিকে সমন্বিত দৃষ্টিভঙ্গির জাতীয় প্রকল্প পরিচালক ড. আব্দুল্লাহ আল মামুন, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. সোলেমান হায়দার, পরিচালক (এনভি. ক্লিয়ারেন্স)🦂 মাসুদ ইকবাল মো. শামীম, পরিবেশবাদী সংগঠন ধরার কক্সবাজার সভাপতি ফজলুল কাদের চৌধুরী, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ সারোয়ার আলম, ইউএনডিপির হেড অব এক্সপেরিমেন্টেশন রমিজ উদ্দিন, বাপার কক্সবাজার সভাপতি এইচ এম এরশাদ, বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি দীপক শর্মা দীপু, ইয়েস কক্সবাজারের প্রধান নির্বাহী ইব্রাহিম খলিল মামুন, কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক♛ জমির উদ্দিন প্রমুখ।

Link copied!