• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইউরো ২০২৪ বাছাইপর্বে একই গ্রুপে ইংল্যান্ড-ইতালি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৯, ২০২২, ১১:২২ পিএম
ইউরো ২০২৪ বাছাইপর্বে একই গ্রুপে ইংল্যান্ড-ইতালি

২০২৪ সালে ইউরোপ সেরার লড়াই বসবে জ𝐆ার্মানির ১০ শহরে। বিশ্বকাপের দামামায় কিছুটা চাপা পড়েছে টুর্নামেন্টটির বাছাইপর্বের ড্র অনুষ্ঠান। ইউরো ২০২৪ বাছাইপর্বে গ্রুপ ‘সি’-তে লড়াই করবে সর্বশেষ আসর𒆙ের দুই ফাইনালিস্ট ইতালি ও ইংল্যান্ড।

সর্বশেষ ইউরো ফাইনালে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ইতালি। ওয়েম্বলিতে অনুষ্ঠিত ওই ফাইনালে ইংল্যান্ডকে পেনাল্টি শ্যুট আউটে হারায় আজ্জুরিরা। পরে নেশনস লিগেও একই গ্রুপে ছিল দল দু’টি। দুই লেগের কোনোটিতেই জয়ের দেখা পায়নি ইংল্যান্ড। বিপরীতে ইতালি একটি জিতেছিল, বাকি ম্যাচের ফলাফ𝓡ল ছিল ড্র। এবার আরও দুইবার মুখোমুখি হবে ইউরো বাছাইপর্বে।

২০২৪ সালে জার্মানির ১০ শহরে বসবে ইউরো চ্যাম্পিয়নশিপ। রোববার (৯ অক্টোবর) এই টুর্নামেন্টের বাছাইপর্ব অনুষ্ঠিত হয় জার্মানির ফ্র্যাঙ্কফুর্ট শহরে। এবারের বাছাইপর্বে অংশ নিবে ৫২ দেশ। স্বাগতিক হಞিসেবে টুর্নামেন্টের বাছাইপর্ব খেলা থেকে বেঁচে গিয়েছে জার্মানি।

ইউক্রেনজুড়ে চলা রুশ আগ্রাসনের কারণে সবধরনের ফুটবল থেকে নিষিদ্ধ রাশিয়া। তাই ইউরো ২০২৪ বাছাইপর্বেও খেলা হবে না তাদের। রাশিয়াকে সমর্থন দেওয়ায় নিষিদ্ধ করা হয়েছে বেলারুশকেও। তবে য🎉ুদ্ধবিধ্বস্ত ইউক্রেন খেলবে টুর্নামেন্টটির বাছাইপর্ব।

২০২৩ সালের মার্চে শুরু হবে ইউরো ২০২৪ বাছাইপর্ব। একই বছরের নভেম্বরে শেষ হবে এই বাছাইপর্ব। ১০ গ্রুপে বিভক্ত হয়ে ইউরোপের সবদেশ অংশ নিবে বাছাইপর্বে। ২৪ দলের এই আয়োজনে বাছাইপর্বের দুই গ্রুপ সেরা দল খেলবে বিশ্বকাপ। বাকি তিন দল নির্ধারিত হবে প্লে অফের মাধ্যমে। ২০২৪ সালের মার্চে অনুষ্ঠিত হবে এই প্লে অফ। ২০২৪ সালের জুন-জুলাইয়ে জার্মানিতে অনুষ্ঠিত হবে ইউরোপ সেরার এই টুর্নামেন্ট।
 

Link copied!