• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের ঐতিহাসিক জয় উৎসর্গ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৪:৪১ পিএম
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের ঐতিহাসিক জয় উৎসর্গ
নাজমুল হোসেন শান্ত। ছবি : সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে ঐতিহাসিক টেস্ট জিতেছে বাংলাদেশ। বৈষম্যবিরোধী ছাত্র আন্দ🦩ো🌜লনের মাধ্যমে নতুন এক বাংলাদেশ পেয়েছে দেশের মানুষ। ওই আন্দোলনে প্রাণ হারিয়েছেন অনেকে। এই জয় নিহতদের উৎসর্গ করেছেন জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ম্যাচ শেষে সম্প্রচার মাধ্যমের মুখোমুখি হয়ে পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের এই জয় নিহতদের প্রতি উৎসর্গের কথা বলেছেন অধিনায়ক।🧸 এর আগে টেস্ট শুরুর আগে তিনি জানান, ‘একটা খারাপ পরিস্থিতি পার করেছে দেশ। অনেকে প্রাণ হারিয়েছেন। পাকিস্তানে ম্যাচ জিতে দেশের মা﷽নুষের ওই কষ্ট কিছুটা হলেও লাঘব করতে চান তারা।’

রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচের সিরিজের প্রথম এই ম্যাচেౠ জয়ের জন্য ৩০ রানের লক্ষ্য পায় বাংলাদেশ। কোন উইকেট না হারিয়ে ওই রান তুলে ফেলেছে সফরকারী বাংলাদেশ দল।

এর আগে প্রথম ইনিংসে পাকিস্তান ৬ উইকেট হারিয়ে ৪৪৮ রান তোলে। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে ৫৬৫ রান তোলে। ১১৭ রানের লিড তুলে নেয় হাথুরুসিংহের শিষ্যরা। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান মাত্র ১৪৬ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে দ্বিতীয় ইনিংসে সাকিব তিনটি ও মিরাজ চার উইকেট তুলে নেন। মুশফিক প্রথম ইনিংসে খেলেন ১৯১ রানের 🌳ইনিংস।

Link copied!