• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ব্যাংকিং খাতে সংস্কারের জন্য কমিশন গঠন করা হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৮:৪০ পিএম
‘ব্যাংকিং খাতে সংস্কারের জন্য কমিশন গঠন করা হবে’

ব্যা꧅ংকিং খাতে দীর্ঘ মেয়াদি সংস্কারের জন্য ব্যাংক কমিশন গঠন করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উꦦপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়াꦐ ভাষণে তিনি এ কথা জানান।

ড. মুহাম্মদ ইউনূস বলেন, “ব্যাংকিং খাতে দীর্ঘ মেয়াদি সংস্কারের জন্য ব্যাংক কমিশন গঠন করা হবে। আর্থিক খাতে সার্বিক পরিস্থিতি এবং সংস্কার বিষয়ে একটি রূপকল্প তৈরি করা হবে যা দ্রুত জনসম্মুখে পꦐ্রকাশ কর🌠া হবে। শেয়ার বাজার, পরিবহন খাতসহ যেসব ক্ষেত্র চরম বিশৃঙ্খলা বিরাজ করছে তা নিরসনে দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে।”

প্রধান উপদেষ্টা বলেন, “লুটপাট ও দুর্নীতির আখড়ায় পরিণত করা ব্যাংকিং খাতে সুশাসন নিশ্চিত করার জন্য আꦍমরা উদ্যোগ নি♔য়েছি। এই খাতে দক্ষ জনবল নিয়োগ দেওয়া হচ্ছে।”

ড. মুহাম্মদ ইউনূস আরও বলেন, “ব্যাংকিং খাতে শৃঙ্খলা স্থাপন, ব্যবসা-বাণিজ্যের সহায়ক পরিবেশ তৈরি এবং জনগণের জীবনযাপন সহজ করতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য ও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আনার জন্য আমরা উদ্যোগ সচল🌊 করেছি।”

আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশত্যাগ করেন শেখ হাসিনা। এরপর ৬ আগস্ট বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও ছাত্র আন্দোলনের সমন্বয൲়কদের বৈঠকে ড. মুহাম্মদ ইউনূ🍌সকে প্রধান করে দেশের অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ৯ আগস্ট অন্তর্বর্তী 🅺সরকারের প্রধান উপদেষ্টা হিস⛎েবে শপথ নেন ড. ইউনূস।

শপথ নেওয়ার পর জাতির উদ্দেশে ভাষণে ড. ইউনূস বলেন, “⭕প্রতিটি প্রতিষ্ঠান ও তার সদস্যরা নিজ নিজ কর্তཧব্য পালন করার মাধ্যমে দ্বিতীয় স্বাধীনতাকে উপভোগ করবেন। দেশকে গৌরবের শীর্ষে নিয়ে যাবেন।”

ড. ইউনূস আরও বলেন, “নিষ্ঠুর স্বৈꦚরাচারী সরকার দূর হয়ে গেছে। কাল সূর্য ‍উদয়ের সঙ্গে সঙ্গে গণতন্ত্রের, সুবিচারের, মানবাধিকারের, নির্ভয়ে মতপ্রকাশের পূর্ণ স্বাধীনতা দলমত🧸 নির্বিশেষ সবাই উপভোগ করবে। এটাই আমাদের লক্ষ্য।”

Link copied!