• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সেনাবাহিনী-পুলিশ-বিজিবি-র‌্যাবকে কলঙ্কিত করা হয়েছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৮:২৪ পিএম
প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

দেশপ্রেমিক সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও র‌্যাবকে গুম, নির্যাতনের কাজে লাগিয়ে কলঙ্কিত করা হয়েছে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধ🃏ান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেন, “অতি উৎসাহী সদস্যের কারণে পুরো বাহিনীকে আমরা কলঙ্কিত দেখতে চাই না।”

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যায় জ𝓰াতির উদ্দেশে দেওয়া ভাষণে 𝓡তিনি এসব কথা বলেন।

প্রধান উপদেষ্টা বলেন, “আমরা অপরাধীদের চিহ্নিত করতে চাই এবং তাদের শাস্তি দিতে চাই। যাতে ভবিষ্যতে কারো হুকুমে দেশপ্রেমিক 💯বাহিনীর, পুলিশের, র‌্যাবের কোনো সদস্য হত্যাকাণ্ড, গুম ও অত্যাচারে জড়িত হওয়ার সাহস না করে। তাদের কাছে হুকুম যত বড় কর্তৃপক্ষের কাছ থেকে আসুক না কেন তারা তা উপেক্ষা করবে। ভবিষ্যতে ওপরওয়ালার হুকুমে এমন ঘৃণ্য কাজ করতে বাধ্য হয়েছে, এমন ব্যাখ্যা কারো কাছে গৃহীত না হয়, তার ব্যবস্থা করা হবে।”

ড. মুহাম্মদ ইউনূস আরও বলেন, “আমি দেশরক্ষা বাহিনী, পুলিশ বাহিনী ও অন্যান্য সব বাহিনীকে নির্দেশ দিয়েছি, তারা তাদের মধ্যে যারা হত্যাকাণ্ড, গুম, খুন বা শারীরিক, মানসিক অত্যাচারে সরাসরি জড়িত, তাꦗদের চিহ্নিত করে বিচারের ব্যবস্থা করতে।”

ভুক্তভোগী পরিবারের উদ্দেশে সরকার প্রধান বলেন, “যারা গুম 🃏হয়েছে, হত্যার শিকার হয়েছে, তাদের তালিকা প্রস্তুত করতে বলেছি। তাদের পরিবারকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমার নেই। তাদের জীবনের শান্তি ফিরিয়ে আনত☂ে আমরা প্রচেষ্টা অব্যাহত রাখব।”

প্রধান উপদেষ্টা বলেন, “আমি সব দেশরক্ষা বাহিনী ও আই📖নশৃঙ্খলা বাহিনীকে তাদের ওপর জনগণের সম্পূর্ণ আস্থা ফিরিয়ে আনতে সব পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছি।”

Link copied!