• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টি নিয়ে যে বার্তা দিল আবহাওয়া অফিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ১২:৩৯ পিএম
বৃষ্টি নিয়ে যে বার্তা দিল আবহাওয়া অফিস
ছবি : সংগৃহীত

বঙ্গোপসাগরে থাকা সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে। দুর্বল হলেও এর প্রভাবে মঙ্গলবারও (২১ আগস্ট) দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। তিন দিন ধরে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি হচ্ছে। তবে মঙ্গল ও বুধবার থেকে দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি বাড়তে পারে। আবহাওয়া অধিদপ্তর সূত্র বলেছে, রোববার পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে কমবেশি বৃষ্টি হতে পারে।
চলতি মাসের শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। গত শনিবার থেকে বৃষ্টির পরিমাণ বেড়েছে। বিশেষ করে খুলনা ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টির পরিমাণ ছিল বেশি। আবহাওয়া অধিদপ্তর প্রতিদিন দেশের ৫১টি স্টেশনের আবহাওয়া পরিস্থিতি তুলে ধরে। দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ৫১টি স্টেশনের মধ্যে ৩৮টি স্টেশনেই বৃষ্টি হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুমিল্লায়, ১৭৫ মিলিমিটার। এ ছাড়া ফেনীতে ১৭৪, কক্সবাজারে ১৬৫, সীতাকুণ্ডে ১৬০ মিলিমিটার বৃষ্টি হয়।
আবহাওয়া অধিদপ্তর সোমবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতি তুলে ধরে। সেখানে বলা হয়, মঙ্গলবার (২১ আগস্ট) রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভা🌼রী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

Link copied!