• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১৫ বছরের সব অস্ত্রের লাইসেন্স বাতিল, জমা দেওয়ার নির্দেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৯:১১ এএম
১৫ বছরের সব অস্ত্রের লাইসেন্স বাতিল, জমা দেওয়ার নির্দেশ

স্বরাষ্ট্র মন্ত্রণালয় গত ১৫ বছরে দেওয়া সব আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করেছে। একই সঙ্গে অস্ত্র ও গোলাবারুদ জমা দিতে নির্দ🍰েশ দেওয়া হয়েছে।

রোববার (২৫ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিন꧟িয়র তথ্য অফিসার ফয়সল হাসানের ♍স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ𝕴্তিতে বলা হয়, বিগত ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত ♋যেসব আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বেসামরিক জনগণকে দেওয়া হয়েছে, তা স্থগিত করা হলো। আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

৫ আগস্টের আগে আওয়ামী লীগের নেতা-কর্মীদের হাতে কিছু অস্ত্র দেখা গেছে, যা দিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছেন তারা। এমন একটি ঘটনা প্রকাশ পেয়েছে গত শনিবার। সেখানে দেখা গেছে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর গুলি চালিয়েছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের সদ্য সাবেক সংসদ সদস্য শামীম ওসম𓄧ান ও তার সন্ত্রাসী বাহিনী। গত ১৯ জুলাই নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধুর সড়কের পাশে কোনো উঁচু ভবন থেকে ধারণ করা ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

Link copied!