• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টেনিসে ডোপ পরীক্ষাতেই রয়েছে গলদ: জোকোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৬:৩৯ পিএম
টেনিসে ডোপ পরীক্ষাতেই রয়েছে গলদ: জোকোভিচ
নোভাক জোকোভিচ। ছবি: সংগৃহীত

ক♕িছু দিন আগেই ডোপিং কাণ্ডে নাম জড়ায় বিশ্বের এক নম্বর খেলোয়াড় ইয়ানিক সিনারের। সেই অভিযোগ থেকে মুক্ত হয়েছেন তিনি। তার পর সেই বিতর্কে প্রথম বার মুখ খুললেন নোভাক জোকোভিচ। জানালেন, টেনিসের ডোপ পরীক্ষার গোটা প্রক্রিয়ার মধ্যেই গলদ রয়েছে। সব খেলোয়াড়ের ক্ষেত্রে সমান বিচারের দাবিও তুলেছেন তিনি।

ফিজিয়োথেরাপিস্🅷টের মাধ্যমে কোনও ভাবে নিষিদ্ধ ওষুধ নিয়ে ফেলেছিলেন সিনার। অনৈচ্ছিক ভাবে ওষুধ নেওয়ার কারণে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ খারিজ করে দিয়েছে আন্তর্জাতিক টেনিস ইন্টিগ্রিটি ইউনিট। সেই ফিজিয়োথেরাপিস্টের সঙ্গে সম্পর্কও শেষ করে দিয়েছেন সিনার।

সেই বিষয়ে মুখ খুলে জোকোভিচ বলেছেন, ‘আমি খেলোয়াড়দের হতাশার কারণ বুঝতে পারি। আসলে কোনও ধারাবাহিকতা নেই। যতদূর জানি, সিনার অভিযুক্ত হওয়ার কিছু ক্ষণ 🧸পরই ওর বিরুদ্ধে ওঠা অভিযোগ খারিজ হয়ে গিয়েছিল। তবে ডোপ পরীক্ষার ফলাফল পাঁচ-ছয় মাস ওকে জানানো হয়নি।’

জোকোভিচের মতে, পরীক্ষার এই প্রক্রিয়ার মধ্যেই ভুল রয়েছে। সঠিক নিয়ম না থাকাকেই কারণ হিসাবে তুলে ধরেছেন তিনি। বলেছেন, ‘গোটা প্রক্রিয়াতেই ভুল রয়েছে। কোনও ঠিকঠাক নিয়ম মানা হয় না এখানে। অনেক খেলোয়াড়ই আমায় জানিয়েছে, ভাল খেলোয়াড়ের প্রতি নাকি আলাদা বিচার হচ্ছে। আমি জানি না সেটা কতটা সত্যি। 💃তবে ওদের আবেগ বুঝতে পারি।’

সিনারের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছিল যে, বিশ্বের এক নম্বর হওয়ার কারণেই নাকি নির্বাসন এড়িয়ে গিয়েছেন তিনি। য🎶দিও সিনার সেই অভিযোগ অস্বীকার করেছেন।

খেলা বিভাগের আরো খবর

Link copied!