• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ম্যানচেস্টার ডার্বিতে রেকর্ড গড়ে সিটির জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ১১:৪১ এএম
ম্যানচেস্টার ডার্বিতে রেকর্ড গড়ে সিটির জয়

ইতিহাদ স্টেডিয়ামে রোববার (২ সেপ্টেম্বর) রাতে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টারের দুই ক্লাব। রেড ডেভিলডের উপর দাপট দেখিয়ে ৬-৩ গোলে জিতেছে স্বাগতিকরা। শুরুতে পিছিয়ে পড়া এরিক টেন হাগের শিষ্যরা ম্যাচের একদম শেষদিকে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও হার এড়াতে ব্যর্থ হয়েছে। রেকর্ড 🍌গড়ে ম্যাচ নিজেদের দখলে নিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

৯ গোলের ম্যাচে অসংখ্য রেকর্ড ভেঙেছে দুই দল। ম্যানচেস্টার ডার্বির ১৮৭ বছরের ইতিহাসে এর আগে কখনই এক ম্যাচে এতগুলো  গোল হয়🌠নি।

ম্যাচের প্রথমার্ধে ৪-০ গোলে পিছিয়ে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ফিল ফোডেন ও আর্লিং হাল্যান্ডের জোড়া গোলে এক হালি ꦯপূর্ণ করে বিরতিতে যায় ম্ﷺযানসিটি।

বিরতি থেকে ফিরে সিটিজেনদের এই দুই তরুণ তুর্কি একে একে নিজেদের হ্যাট🎐ট্রিক পূর্ণ করেন। শুধু তাই নয়𒉰, চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে হ্যাটট্রিক না থাকার আক্ষেপও মেটান এই দুজন।

প্রথম সিটিজেন ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে ইউনাই🤪টেডের বিপক্ষে হ্♒যাটট্রিকের রেকর্ড গড়েছেন আর্লিং হাল্যান্ড। একই ম্যাচে দ্বিতীয় ফুটবলার হিসেবে এই কীর্তি গড়েন ফিল ফোডেন।

এর আগে ১৯২১ সালে হোরেস বার্নস ও ১৯৭০ সালে ফ্রান্সিস লি সিটিজেনদের জার্সিতে ইউনাইটেডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। সব মিলিয়ে তৃতীয় সিটিজেন ফুটবলার হাল্যান্ড♓।

প্রিমিয়ার লিগে যোগ দেওয়ার পর থেকেই ছুটছে হাল্💛যান্ডের গোল মেশিন। প্রিমিয়ার লিগ ইতিহাসে তিনিই একমাত্র ফুটবলার যিনি ঘরের মাঠে টানা তিন ম্যাচে পেয়েছেন হ্যাটট্রিকের স্বাদ।

ম্যানসিটি প্রথম দল হিসেবে প্রিমিয়ার লিগে টানা ৮ হোম ম্যাচে তিন বা তার চেয়ে বেশি গোল করে ম্যাচ জিতেছে। প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৭ জন ফুটবলার এক মৌসুমে তিনটি করে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন। এর মধ্যে একমাত্র হাল্যান্ড💦ই ৮ ম্যাচে তিন হ্যাটট্রিক পূর্ণ করেছেন।

ইউনাই🌱টেডকে প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচে হারালো ম্যান সিটি। এই লিগে ম্যানসিটির বিপক্ষে ১৮ ম্যাচ হেরে গেল ইউনাইটেড।

ম্যাচের শেষদিকে অ্যান্থনি মার্শিয়াল ❀দলকে কক্ষপথে ফেরানোর চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তার চেষ্টা যায় বিফলে। দলের এমন দুরস্থতাতেও কোচ এরিক টেন হাগ মাঠে নামাননি রোনালদোকে। ম্যাচ শেষে রোনালদোকে মাঠে না নামানোর কারণ হিসেবে এই ডাচ বলেন,  ‘রোনালদো ও তার ক্যারিয়ারের প্রতি শ্রদ্ধা জানিয়েই তাকে মাঠে নামানো হয়নি।’

Link copied!