• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্ব টেস্ট র‌্যাঙ্কিং

৫ বছর পর প্রথম ১০ জনের বাইরে বাবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৮:২৭ পিএম
৫ বছর পর প্রথম ১০ জনের বাইরে বাবর
বাবর আজম। ছবি : সংগৃহীত

একটা সময় ছিলেন দলের নির্ভরতার প্রতীক। বিশ্ব টেস্ট র‌্যাঙ্কিংয়েও ছিলেন উপরে। কিন্তু টানা ব🦄াজে পারফম্যান্সের কারণে এখন পজিশন হারিয়েছেন। বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ দুই টেস্টেও তেমন কোন পারফর্ম কর𝔍তে পারেননি।  

শেষ ১৬টি টেস্ট ইনিংসে একটিও অর্ধশতরান করতে পারেননি বাবর আজম। ধারাবাহিক ব্যর্থতার মূল্য দিতে হল তাকে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস♛্ট ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে জায়গা হল না পাকিস্তানের সাদা বলের ক্রিকেট অধিনায়কের।

গত প্রায় পাঁচ বছরে কখনও বাবর প্রথম ১০ জনের বাইরে যাননি। ২০১৯ সালের ডিসেম্বরের পর প্রথম বার টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে জায়গা হল না তার। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া দুই টেস্টের সিরিজে চার ইনি💙ংসে বাবরের সংগ্রহ মাত্র ৬৪ রান। একে বারেই ফর্মে নেই তিনি। বুধবার আইসিসি নতুন যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে বাবরের জায়গা হয়েছে ১২ নম্বরে। ২০১৯ সালে ডিসেম্বরে বাবর ছিলেন ১৩ নম্বরে। প্রথম ১০এ পাকিস্তানের ব্যাটারদের মধ্যে রয়েছেন শুধু মোহম্মাদ রিজওয়ান। তিনি রয়েছে ১০ নম্বরে।

টেস্ট ব্যাটারদে𒈔র ক্রমতালিকায় শীর্ষে উঠে এসেছেন জো রুট। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভাল খেলার পুরস্কার পেলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক। দ্বিতীয় স্থানে কেন উইলিয়ামসন এবং তৃতীয় স্থানে রয়েছেন ডারেল মিচেল। তালিকায় চতুর্থ এবং পঞ্চম স্থানে আছেন স্টিভ💖 স্মিথ এবং হ্যারি ব্রুক।

প্রথম ১০ জনে ভারতের তিন ক্রিকেটার রয়েছেন। ক্রমতালিকায় ষষ্ঠ থেকে অষ্টম স্থান পর্যন্ত রয়েছেন যথাক্রমে রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল এবং বিরাট কোহলি। নয় নম্বরে আছেন অস্ট্রেলিꦛয়ার উসমান খোয়াজা।

Link copied!