• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রুদ্ধশ্বাস ম্যাচে অস্ট্রেলিয়ার জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ০৮:০৮ পিএম
রুদ্ধশ্বাস ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

নাটকীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। কেয়ার্নসে কিউইদের ২ উইকেটে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এ🍌গিয়ে গেছে অজিরা।

একটা সময় মনে হচ্ছিল সফরকারীদের করা ২৩২ রানের স্বল্প পূজিই যেন অজিদের বিপক্ষে পাহাড় হয়ে দাঁড়িয়েছিল। এ রান তাড়া করতে নেমে দলীয় মাত্র ৪৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। সাধারণত এমন পরিস্তিতিতে পুনরায় ম্যাচে ফিরে আসার প্রায় অসম্ভব। তবে এমনটাই করে দেখিয়েছে🌸ন অ্যালেক্স ক্যারি ও ক্যামেরন গ্রিন। তাদের ১৫৮ রানের রেকর্ড জুটিতেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে প্রায় হারা ম্যাচে জয়ের সুবাস পেতে শুরু করে অস্ট্রেলিয়া। তবে এক শেষটা অন্য রকম হতে পারত। কারণ ২০২ থেকে ২০৭ রানে যেতেই ৩ উইকেট হারায় স্বাগতিকেরা। তবে এতেও হেলে পড়েননি গ্রিন। অপরাজিত থেকে ৯২ বলে ৮৯ রান করে দলকে জয়ের বন্দরে পৌছেই কেবল ক্ষান্ত হয়েছেন তিনি।

এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে গ্রিনের 🐷পরে ক্যারি ছাড়া তেমন কেও উল্লেখ যোগ্য রান সংগ্রহ করতে পারেনি। সাজঘরে ফেরার আগে ক্যারি খেলেছেন ৯৯ বলে ৮৫ রানের ইনিংস। তাছাড়া অ্যারন ফিঞ্চ (৫) ,স্টিভেন স্মিথ (১), মার্নাস লাবুশানে (০), ডেভিড ওয়ার্নার (২০) ও মার্কাস স্টয়নিস (৫), গ্লেন ম্যাক্সওয়েল (২),মিচেল স্টার্ককে (১) ও জাম্পা করেন ১৩।

কিউইদের পক্ষে ট্রেন্ট বোল্ট ৪টি উইকেট নেন।  

এর আগে, টসে হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটেꦅ ২৩২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ওপেনার ডেভন কনওয়ে ৪৬, অধিনায়ক কেন উইলিয়ামসন ৪৫, টম ল্যাথাম ৪৩ ও ড্যারিল মিচেল ২৬ রান করেন। অফস্পিন বোলিংয়ে ৪ উইকেট শিকার করেছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। পেসার জশ হ্যাজেলউড পেয়েছেন ৩ উইকেট। ম্যাচসেরা হয়েছেন গ্রিন।

Link copied!