• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অধিনায়কের বিদায়ী ম্যাচে অস্ট্রেলিয়ার জয়, হোয়াইটওয়াশড নিউজিল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৬:৪৮ পিএম
অধিনায়কের বিদায়ী ম্যাচে অস্ট্রেলিয়ার জয়, হোয়াইটওয়াশড নিউজিল্যান্ড

তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ব্যাট হাতে মোটেও ভালো অবস্থায় ছিল না নিউজিল্যান্ড। শেষ ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও🍸 শেষ পর্যন্ত জয় থেকে ২৫ রান দূরে থেমেছে কিউইদের ইনিংস। এতেই অ্যারন ফিঞ্চের বিদায়ী ম্যাচে জয় নিশ্চ��িত করে অজিরা।

সাম্প্রতিক সময়ে খুব একটা ছন্দে না থাকা অজি কাপ্তান অ্যཧারন ফিঞ্চ দ্বিতীয় ওয়ানডের পর বিদায়ের ঘোষণা দেন। ওয়ানডে ক্রিকেট ছাড়লেও টি-টোয়েন্টি বিশ্বকাপে ত🍃ার অধীনেই মাঠে নামবে অস্ট্রেলিয়া।

ঘোষণা অনুযায়ী রোববার (১১ সেপ্টেম্বর) ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচে মাঠে নামেন অ্যারন ফিঞ্চ। এই ম্যাচেও ব্যর্থতার সেই নিয়মিত চি🔴ত্র ধরে রেখেছিলেন। মাত্র ৫ রানে ফ🌠েরেন তিনি।

অধিনায়ক ফিঞ্চ ৫ ও ওপেনার জশ ইংলিশ ১৩ রানে ফিরলেও অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপ ধসে পড়েনি। স্টিভেন স্মিথের ১৩𒆙১ বলে ১০৫ রানের দারুণ ইনিংসে জয় লড়াইয়ের স্কোর গড়ে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে এটি 🌟স্মিথের ১২তম সেঞ্চুরি।

স্মিথের ১০৫ রান ছাড়াও মার্নাস ল্যাবুশেনের ব্যাট থেকে আস🌞ে ৫২ রান। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি করেন ৪২ রান। তাতেই ২৬৭ রানের পুঁজি পায় অজিরা।

স্বাগতিকদের দে༒ওয়া ২৬৮ রানের লক্ষ্যে খেলতে নামা নিউজিল্যান্ডের শুরুটা ভালোই ছিল। ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। দুইজনের জুটিতে যোগ হয় ৪৯ রান। এদিন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন শুরু থেকেই একটু অস্বস্থিতে ছিলেন। অবশ্য দীর্ঘদিন ধরেই ব্যাটিংয়ে অধাবাহিক এই ব্যাটার। তিন নম্বরে নামা উইলিয়ামসন রান আউটের শিকার হয়ে ফেরেন ২৭ রান। এই রান করতে খরচ করেছিলেন ৫৬ বল।

কেন উইলিয়ামসনের আগে প্যাভিলিয়নে ফেরেন টম লাথাম ও ড্যারিল মিচেলরা। তাদের দুইজনের ব্যাট থেকে আসে যথাক্রমে ১০ ও ১৬ রান। ১১২ রানে ৫ উই💜কেট হারিয়ে ফেলা নিউজিল্🥀যান্ডকে চাপমুক্ত করতে চেষ্টা চালান গ্লেন ফিলিপস ও জিমি নিশামরা। সেই চাপ সামলে দলকে জয়ের বন্দরে ভেড়াতে পারেননি।

অস্ট্রেলিয়ার বোলারদের তোপে বিপাকে পড়েন তারা। ফলে সেট হয়েই উইকেট থেকে বিদায় নিতে হয়। শেষদিকে মিচেল স্যান্টনার ৩৩ বলে ৩০ রানের ইনিংস খেলে কিছুটা চাপমুক্ত𝕴 করার চেষ্টা করেন। শেষ পর্যন্ত আর না পারায় এক বল বাকি থাকতেই ২৪২ রানে থামে কিউই ইনিংস🐓।

অস্ট্রেলিয়ার হয়ে পেসার মিচেল স্টার্ক তিনটি উইকেট শিকার করেন। এছাড়াও দুইটি করে উইকেট শিকার করেন ক্যামেরুন গ্রিন ও শন অ্যাবট। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারকে বিদায় বলেছেন অস্ট্রেলিয়ান ওয়ানডে অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দীর্ঘদিন ধরে ফর্মে না থাকায় ওয়ানডে ক্যারিয়ারকে বিদায়ই বলেছেন।&n🍌bsp;

চ্যাপেল-হ্যাডলি ট্রফিতে প্রথম দুই ওয়ানডে 📖হেরে সিরিজ হার আগেই নিশ্চিত করেছিল নিউজিল্য൩ান্ড। হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে খেলতে নেমেও তা পারেননি কেন উইলিয়ামসনের। চ্যাপেল-হ্যাডলি ট্রফি হেরেই দেশে ফিরতে হবে তাদেরকে।

Link copied!