• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চট্টগ্রামে পাকিস্তানের লক্ষ্য ২০২


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ০২:০৪ পিএম
চট্টগ্রামে পাকিস্তানের লক্ষ্য ২০২

প্রথম ইনিংসে ৩৩০ করা বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে দেড়শর কাছাকাছিও যেতে পারল না। অল আউট হয়ে গেল ১💟৫৭ রানে। ফলে চট্টগ্রাম টেস্ট জিততে পাকিস্ত𒆙ানের লক্ষ্য দাঁড়িয়েছে ২০২ রান।

টপ অর্ডারের চার উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ করেছে বাংলাদেশ। তবু ভরসা ছিলেন মুশফিকুর রহিম। প্রথম ইনিংসে ৯১ রান করা এই ব্যাটার চতুর্থ দিনের তৃতীয় বলেই বোল্ড হয়ে মাঠ🔯 ছাড়েন। এরপর আর সেই ধাক্কা সামাল দিতে পারেনি বাংলাদেশ।

দিনের প্রথম ওভার করেন হাসান আলী। তার ওভারের তৃ𝔍তীয় বলটি নিরাপদ মনে করে ছেড়ে দেন মুশফিক। কিন্তু বলটি ইনসুইং করে ভেঙে দে🀅য় মুশফিকের স্টাম্প। ফলে ব্যক্তিগত ১৬ রানেই শেষ হয়ে যায় অভিজ্ঞ এই ব্যাটারের ইনিংস।

এরপর ইনিংস মেরামতের দায়িত্ব পড়ে লিটন দাস ও ইয়াসির আলীর কাঁধে। দুইজন সেই দায়িত্ব ভালোভাবেই সামাল দিচ্ছিলেন🍷। কিন্তু ইয়াসিরের দুর্ভাগ্য, শাহীন আফ্রিদির একটি বল তার মাথায় লাগে। এই আঘাত নিয়ে মাঠ ছাড়তে হয় অভিষিক্ত এই ব্যাটারকে। ফলে ৩৬ রানেই থেমে যায় ইয়াসিরের ইনিংস।

লিটন দাস অবশ্য আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছিলেন। কিন্তু অন্যপ্রান্তে স্থির হতে পারছিলেন না কোন𝄹ো ব্যাটারই। মেহেদী হাসান মিরাজ (১১) ও ইয়াসিরের কনকাশন নামা নুরুল হাসান সোহানকে (১৫) নিয়ে লড়াই চালিয়ে যান লিটন। এক পর্যায়ে আফ্রিদির এলবিডাব্ল𝓡ুর ফাঁদে পড়েন তিনি। বাংলাদেশের রান তখন ১৫৭। আর লিটন করেন ৫৯ রান। এরপর তাইজুল ইসলাম (০) ও আবু জায়েদ রাহিও (০) বিদায় নেন পরপর।

পাকিস্তানের হেয় ৩২ রানে ৫ উইকেট নিয়েছে😼ন আফ্রিদি। সাজিদ খান ৩ ও হাসান আলী নিয়েছেন ২ উইকেট। 

Link copied!