• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাফের নির্বাচনী সভা পেছালো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৪, ২০২২, ০৭:৪৩ পিএম
সাফের নির্বাচনী সভা পেছালো
ছবি- সংগৃহীত

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) নির্বাচনী সাধারণ সভা (ইলেক্টিভ কংগ্রেস) হওয়ার কথা ছিল আগামী ২৫ জুন। তা ভারতের অনুরোধ🎐ে এক সপ্তাহ পিছিয়ে ২ জুলাই করা হয়েছে।

শনিবার (৪ জুন) সাফের সাধারণ সম্পাদক আনোয়ꩲারুল হক হেলাল এই তথ্য নিশ্চিত করেছেন।

এবারের ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের আয়োজক ভারত। মূলত এই প্রতিযোগিতার ড্র অনুষ্ঠানের কারণে ভারত কংগ্রেস পেছানোর অ꧂নুরোধ করে।

বিশ্বকাপের ড্র অনুষ্ঠান হবে ২৪ জুন সুইজারল্যান্ডের জুরিখে। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের একাধিক কর্মকর্তা তখন জুরিখে থাকবেন। সেখান থেকে ফিরে ২৫ জুন ঢাকায় এসে কংগ্রেসে অংশ নেওয়া সম্ভব না। তাই দেশটির ফুটব🎀ল ফেডারেশন সাꦕফকে কংগ্রেস পেছানোর অনুরোধ করেছিল।

সাফের নির্বাচনে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাস করতে যাচ্ছেন। কারণ সভাপতি, দুই সহসভাপতি এবং দুইজন সদস♛্য নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করেছেন। চতুর্থবারের মতো সভাপতি হতে যাচ্ছেন বাংলাদেশের কাজী মো. সালাউদ্দিন। নির্ধারিত সময়ের মধ্যেই বাফুফে থেকে তার মনোনয়ানপত্র জমা দেওয়া হয়েছে।

সাফের নির্বাহী কমিটি ৭ সদস্যের। বাংলাদেশ সভাপতি এবং ভারত ও নেপাল সহসভাপতি পদে মনোয়ানপত্র জমা দিয়েছে। দুই সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে শ্রীংলকা ও ভুটান থেকে। মালদ্বীপ থেকে কেউ আবেদন করেননি। 💃পাকিস্তান আছে ফিফা থেকে সাসপেন্ড। সাফের গঠণতন্ত্রে একটু পরিবর্তন আ🌜না হয়েছে। চার সদস্যের মধ্যে একজন নারী সদস্য অবশ্যই থাকতে হবে। এর মধ্যে একজন সদস্য হবেন যিনি এএফসির নির্বাহী কমিটিতে সাফের প্রতিনিধিত্ব করবেন।

আনোয়ারুল হক হেলাল বলেছেন,‘কোনো দেশ থেকে একাধিক ব্যক্তি সাফের নির্বাহী কমিটিতে থাকতে পারবেন না। সেই নিয়ম মোতাবেক বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলংকা ও ভুটানের কেউ নারী সদস্য পদের জন্য আবেদন করতে পারবেন না। এই পদের জন্য এখনো কেউ আবেদন করেননি। তাই নারী সদস্যের বিষয়ে কংগ্রেসে🌱ই সিদ্ধান্ত হবে। আর পাকিস্তান ফিফা কর্তৃক সাসপেন্ড থাকায় দেশটিকে অবজারভার হিসেবে কংগ্রেসে আমন্ত্রণ জানানো হয়েছে।’

Link copied!